• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পটুয়াখালীর ঢাকাগামী লঞ্চে মানুষের ঢল

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী

  ১৬ আগস্ট ২০১৯, ২৩:৩৫
লঞ্চ

প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ শেষে এবার কর্মস্থলে ছুটছেন কর্মজীবী মানুষ। কিন্তু সেখানেও ভোগান্তি। ফাঁকা নেই লঞ্চের প্রথম শ্রেণির কেবিনসহ স্টাফ কেবিনও। এমনকি ডেকে বসার জায়গাও নেই। শুধু মানুষ আর মানুষ। তবুও জীবনের ঝুঁকি নিয়ে মানুষ ছুটছেন পরিবার-পরিজন নিয়ে কর্মস্থলের দিকে। এসব লঞ্চগুলো সন্ধ্যা ৭টার নির্ধারিত সময়ের ৪ থেকে ৫ ঘণ্টা আগে আজ শুক্রবার দুপুর আড়াইটা থেকে বিকেল ৩টার মধ্যে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

অনেক বিড়ম্বনা ও প্রতিকূলতার মধ্যেও নাড়ির টানে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ পটুয়াখালীসহ উপকূলীয় অঞ্চলের গ্রামের বাড়িতে এসেছিলেন পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে। ছুটির এ কদিন পরিবারের সদস্যদের সঙ্গে আনন্দেই কেটেছে তাদের। কিন্তু ভোগান্তিতে পড়তে হয়েছে কর্মস্থলে ফিরতে গিয়ে। লঞ্চ ও বাসে কাঙ্ক্ষিত ছিট না পাওয়ায় কর্মস্থলে ফিরতি মানুষদের পড়তে হয় সীমাহীন দুর্ভোগে।

পটুয়াখালী নদীবন্দর সূত্রে জানা যায়, পটুয়াখালী থেকে শুক্রবার নির্ধারিত ৪টি ও স্পেশাল সার্ভিসের আরও একটি লঞ্চসহ মোট পাঁচটি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। এসব লঞ্চগুলো ছিল এমভি সুন্দরবন-৯, এমভি জামাল-৫, এমভি প্রিন্স আওলাদ-৭, এমভি সাত্তার খান-১ ও স্পেশাল সার্ভিসের এমভি কুয়াকাটা-১।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : বাড়তি ভাড়া নেওয়ায় ২৫ বাসকে জরিমানা, চালকের কারাদণ্ড
---------------------------------------------------------------------

গতকাল শুক্রবার কর্মস্থলে ফিরতি মানুষের চাপ বেশি থাকায় সন্ধ্যা ৭টার নির্ধারিত সময়ের ৪ থেকে ৫ ঘণ্টা আগেই ৩টার পর থেকেই লঞ্চগুলো আর ঘাটে অবস্থান করতে পারেনি। স্থানীয় প্রশাসন ও নদীবন্দর কর্তৃপক্ষ যাত্রী বোঝাই হলে লঞ্চগুলো ঘাট থেকে ছেড়ে যেতে বাধ্য করে। এতে ভোগান্তিতে পড়েন দূর-দূরান্ত থেকে আসা যাত্রীরা। লঞ্চ না পেয়ে তারা হতাশ হয়ে পড়েন।

প্রতিটি লঞ্চের পটুয়াখালীর বুকিং ইনচার্জরা জানান, ‘যাত্রীদের অনেক ভিড় এবং লঞ্চের প্রথম শ্রেণির কেবিনের চাহিদা প্রচুর। কোটা ব্যতীত অন্যান্য কেবিন সব আগাম বুকিং হয়ে গেছে। সামনের ৪-৫ দিনের কোনো কেবিন খালি নেই।

পটুয়াখালী নদীবন্দর কর্মকর্তা ও বিআইডব্লিউটিএ’র সহকারী পরিচালক খাজা সাদিকুর রহমান জানান, যাত্রীরা সুন্দরভাবে গন্তব্যের উদ্দেশে যাত্রা করছেন। কোনো ধরনের সমস্যার সৃষ্টি হয়নি। যাত্রীদের চাপ থাকায় নির্ধারিত সময়ের আগেই লঞ্চগুলো ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিক্রি হচ্ছে না তরমুজ, বিপাকে কৃষক
কুয়াকাটায় অবৈধ চায়না দুয়ারী জাল পুড়িয়ে ধ্বংস
রাত পোহালেই পটুয়াখালী পৌরসভার ভোটগ্রহণ
স্বামীকে কুপিয়ে হত্যা করে থানায় স্ত্রী
X
Fresh