• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঈদের দিন রংপুরের দমদমা সেতু ৮ ঘণ্টা বন্ধ থাকবে

রংপুর প্রতিনিধি

  ১০ আগস্ট ২০১৯, ১৯:১৭
সেতু, সংস্কার, দমদম
ছবি: সংগৃহীত

ঈদুল আজহার দিন ঢাকা-রংপুর মহাসড়কের দমদমা সেতু মেরামত কাজের জন্য রাত থেকে টানা ৮ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকবে। এ কারণে ওইদিন বিকল্প সড়ক ব্যবহার করতে অনুরোধ জানিয়েছে সড়ক বিভাগ।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগ রংপুরের সহকারী নির্বাহী প্রকৌশলী রুহুল খান বিষয়টি নিশ্চিত করে জানান, ঢাকা-রংপুর মহাসড়কে সিটি করপোরেশনের শেষ প্রান্তে দমদমা সেতুটি ঈদুল আজহার দিন রাত ১০টা থেকে ভোর ছয়টা পর্যন্ত মেরামত করা হবে। ওই সময়ে সেতুর ওপর দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

সেতু বন্ধ থাকা অবস্থায় ঢাকা-রংপুর মহাসড়কে চলাচলকারী যানবাহনকে রংপুর বাস টার্মিনাল বদরগঞ্জ-মধ্যপাড়া-মিঠাপুকুর বিকল্প সড়ক ব্যবহার করতে হবে।

দমদমা সেতু মেরামতের বিষয়টি এরইমধ্যে প্রচারপত্রে জনসাধারণ ও যানবাহন চালকদের জানানো হয়েছে।

সওজ সূত্রে জানা গেছে, দমদমা সেতুটি ঢাকার মিরপুর-উথুলি-কাশিনাথপুর-বগুড়া-রংপুর-বাংলাবান্ধা জাতীয় মহাসড়কের ৩১৭ কিলোমিটারের মধ্যে (রংপুর ও মিঠাপুকুরের মাঝামাঝি স্থানে) অবস্থিত।

রংপুর নগরের ধর্মদাস এলাকার ঘাঘট নদের ওপর প্রায় ৫০ বছর আগে সেতুটি নির্মাণ করা হয়। স্থায়িত্বের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সেতুটির বেশ কয়েক স্থানে দেখা দিয়েছে ফাটল। স্থানীয় সড়ক বিভাগ থেকে সেতুর নিচে বালির বস্তা দিয়ে তৈরি করা হয়েছে বিকল্প পিলার। এই সেতু দিয়ে বর্তমানে প্রতিদিন দুই হাজারেরও বেশি যানবাহন চলাচল করছে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
সেনবাগে খালে বাঁধ দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
বাতাসেই ভেঙে পড়ল সেতু
X
Fresh