• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ উন্নত হচ্ছে বলেই ডেঙ্গু এসেছে: স্থানীয় সরকার প্রতিমন্ত্রী (ভিডিও)

গোপালগঞ্জ প্রতিনিধি

  ০৮ আগস্ট ২০১৯, ১৯:০৪

যে দেশ যতো দ্রুত উন্নত হচ্ছে সেদেশে ততো রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে। ডেঙ্গু একটি এলিট শ্রেণির মশা। সিঙ্গাপুর, ব্যাংকক, কোলকাতা শহরেও এরা আছে। বাংলাদেশ যখন উন্নত হতে যাচ্ছে তখন এখানে ডেঙ্গু এসেছে। বললেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের কোটালিপাড়ায় বাংলাদেশ দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমিতে (বাপার্ড) ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি মানুষের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। মানুষ প্যাকেটজাত বা কৌটাজাত খাবার খাচ্ছে। এরপর এর অবশিষ্টাংশ ফেলে দেয়া হচ্ছে। এর ফলে জীবাণু তৈরি হচ্ছে। দেশ যতো উন্নত হবে। মানুষের সমস্যা ততো বাড়বে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: কসবায় ১৮ লাখ টাকার ইয়াবাসহ আটক ২
---------------------------------------------------------------

সেমিনারে মন্ত্রী আরও বলেন, বাঙালি জাতি একটি শিক্ষিত, আত্মমর্যাদাশীল ও স্বনির্ভর জাতি হিসাবে সারা পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়াবে এই লক্ষ্য নিয়েই বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর তা সম্পন্ন হয়নি। দীর্ঘ ২১ বছরের অপশাসন, স্বৈরশাসন এবং স্বাধীনতাবিরোধীদের অত্যাচার নির্যাতন ও তাদের আইন প্রণয়নের কারণে আমরা পিছিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধুর সেই লক্ষ্যকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন।

কোটালিপাড়া বাপার্ডের মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাপার্ডের পরিচালক (প্রশাসন) ড. আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মাহামুদুন্নবী, কোটালিপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বক্তব্য রাখেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নাইক্ষ্যংছড়ি দিয়ে বাংলাদেশে ঢুকল বিজিপির ৫০ সদস্য
ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা
কেন গতি কমিয়ে চলছে ট্রেন
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
X
Fresh