logo
  • ঢাকা শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬

ঈদের আগে সড়ক মেরামত, সিরাজগঞ্জে যানবাহনের দীর্ঘ লাইন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ
|  ০৬ আগস্ট ২০১৯, ২০:০৮ | আপডেট : ০৬ আগস্ট ২০১৯, ২১:৩১
সিরাজগঞ্জে যানবাহনের দীর্ঘ লাইন
ঈদের আগে সড়ক মেরামত, সিরাজগঞ্জে যানবাহনের দীর্ঘ লাইন
সিরাজগঞ্জে সওজের ঈদপূর্ব মেরামত কাজের কারণে ঢাকা-রাজশাহী মহাসড়কে মঙ্গলবার দিনভর থেমে থেমে যানজট ও যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে। ওই মহাসড়কের হাটিকমুরুল মোড় থেকে খালকুলা হয়ে মান্নানগর পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার অংশে এ দৃশ্য দেখা যায়।

জেলার তাড়াশ উপজেলার খালকুলা নামক স্থানে ওই মহাসড়কের ৩টি স্থানে ঈদপূর্ব খানাখন্দ মেরামত করছে সওজ। এ মেরামত কাজ শুরু হয়েছে গত বৃহস্পতিবার। গতকাল মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত শেষ হয়নি মেরামত কাজ।

গেল রোজার ঈদের আগে সহজ এই সড়কে মেরামত করেছে।  

আজ মঙ্গলবার সকাল থেকেই এ মহাসড়কের যানজট পার্শ্ববর্তী বগুড়া-নগরবাড়ি মহাসড়কে আচরে পড়ে। সিরাজগঞ্জের মহাসড়কে যানজটের কারণে উত্তরাঞ্চল ও রাজশাহী থেকে ঢাকার দিকে দূরপাল্লার বাসের শিডিউল বিপর্যয়ও ঘটে। 

এর আগে গত সপ্তাহে ঢাকা-রাজশাহী ও বগুড়া-নগরবাড়ির সংযোগস্থল সিরাজগঞ্জের হাটিকুমরুল মোড়সহ আশপাশে ৩টি স্থানে খানাখন্দ মেরামত করে সওজ। তখনও একই অবস্থার সৃষ্টি হয়। এছাড়া, হাটিকুমরুল মোড়ে ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনায় ভূগর্ভস্থ পরীক্ষার জন্য সোমবার দুপুরে সেখানে খোঁড়াখুঁড়ি করে সওজের লোকজন। এতে করেও হাটিকুমরুল মোড় বঙ্গবন্ধু সেতুর দিকে প্রায় ১৫ কিলোমিটার অংশে যানজট সৃষ্টি হয়। তার প্রভাব পড়ে জেলা শহরেও। উত্তরাঞ্চল ও ঢাকার বাস ঘুরে যায় শহর দিয়ে। হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ অবশেষে সেটি বন্ধ করে দেয়। 

তাড়াশের ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে মান্নানগর এলাকার বাসিন্দা আব্দুস সালাম বলেন, মঙ্গলবার দিনভরই সওজের মেরামত কাজের জন্য যানজট দেখা গেছে। যাত্রী ও চালকদেরও দীর্ঘসময় আটকে দেখা যায়। 

হাটিকুমরুল হাইওয়ে থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, সওজের মেরামত কাজের জন্য সকাল থেকে দিনভর শুধু ঢাকা-রাজশাহী মহাসড়ক নয়, বগুড়া-নগরবাড়ি মহাসড়কের সমস্যার সৃষ্টি হয়। থানা ও ট্রাফিক পুলিশও বিপাকে পড়েন। 

বগুড়া হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ বলেন, সওজের ঈদপূর্ব মেরামত কাজের জন্য গত রোজার ঈদের আগে ভুগেছে উত্তরাঞ্চলবাসী। এবারও সেটি ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঈদের আগে এ ধরনের মেরামত কাজে যাত্রীরা বিড়ম্বনায় পড়েন।   

সওজ নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম বলেন, এ মুহূর্তে ঢাকা-রাজশাহী মহাসড়কের নলকায় আছি। এখন এখানে যানজট নেই। বুধবারের মধ্যেই ঢাকা-রাজশাহী মহাসড়কের খালকুলায় মেরামত কাজ শেষ করতে ঠিকাদারদের নির্দেশ দেয়া হয়েছে। হাটিকমুরুল মোড়ে ভূগর্ভস্থ পরীক্ষার জন্য খোঁড়াখুঁড়ির বিষয়টি ঈদের আগে আপাতত বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন 

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়