• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তাবলিগ জামায়াতের দুই সদস্যকে অ্যাসিড পান করালো প্রতিপক্ষ

জয়পুরহাট প্রতিনিধি

  ০৬ আগস্ট ২০১৯, ১০:৪৮
অ্যাসিড, পান, তাবলিগ

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা শহরের একটি জামে মসজিদে অ্যাসিড পানে এক ভারতীয় নাগরিকসহ তাবলিগ জামায়াতের দুই সদস্য গুরুতর অসুস্থ হয়ে পরেছেন। তাবলিগ জামায়াতের প্রতিপক্ষরা তাদের কৌশলে অ্যাসিড পান করিয়েছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

অ্যাসিড পান করে অসুস্থ ওই তাবলিগ সদস্যরা হলেন- ভারতের রাজস্থান এলাকার মৃত রহমতুল্ল্যাহর ছেলে শাহাবুদ্দিন ও বাংলাদেশের ময়মনসিংহের জালাল উদ্দিনের ছেলে এমদাদুল হক।

পুলিশ জানায়, তাবলিগ জামায়াতের মার্কাসে নিজামুদ্দিন ও ওলামা মাশায়েক নামে বিবদমান দুটি গ্রুপের মধ্যে বেশ কিছুদিন ধরে বিরোধ চলছিল। এরই মধ্যে সোমবার বিকেলে ওলামা মাশায়েক গ্রুপের সদস্যরা নিজামুদ্দিন গ্রুপের ১২ জন সদস্যকে দাওয়াত দিয়ে ক্ষেতলাল নিয়ে যান। পরে এশার নামাজ শেষে বয়ানের পর নিজামুদ্দিন গ্রুপের সদস্যদের রাতের খাবার দেওয়া হয়। এ সময় এই গ্রুপের নেতা ভারতের শাহাবুদ্দিন ও বাংলাদেশের এমদাদুলকে হত্যার উদ্দেশে পানির বোতলে অ্যাসিড মিশিয়ে পান করানো হয় বলে অভিযোগ পাওয়া যায়।

কিছুক্ষণ পর অসুস্থ হয়ে পরলে তাদের প্রথমে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে তাদের জয়পুরহাট ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।