• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুন্সীগঞ্জে ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫১

মুন্সীগঞ্জ প্রতিনিধি

  ০৪ আগস্ট ২০১৯, ১৯:৩৭
ডেঙ্গু

মুন্সীগঞ্জে ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। জেলায় বর্তমানে এ রোগে আক্রান্ত ৫১ জন শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ৪ জন, সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জনসহ মোট ১৪ জন ভর্তি রয়েছে। এযাবৎ হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন এবং ঢাকায় পাঠানো হয়েছে ১১ জন রোগীকে।

এদিকে, সরকারিভাবে ডেঙ্গুর সকল পরীক্ষা সেবা ফ্রি করার কথা থাকলেও শুধু পরীক্ষা (CBC ও NS1)করানো হচ্ছে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে। বাকি পরীক্ষার(Anti IGG ও IGM) উপাদান সংগ্রহের ব্যবস্থা না থাকায় এ সেবা দেয়া সম্ভব হচ্ছে না মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে। ফলে বাকি পরীক্ষার জন্য অন্যত্র প্রাইভেট হাসপাতালে ছুটে যেতে হচ্ছে রোগীদের। এছাড়াও মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবায় সময়মতো ডাক্তার না পাওয়া ও অস্বাস্থ্যকর পরিবেশ নিয়ে অভিযোগ তুলেছেন হাসপাতালে ভর্তি রোগীরা।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ভবনের ছাদ ও কার্নিশে পানি জমলে জরিমানা: চসিক মেয়র
---------------------------------------------------------------

ডেঙ্গু আক্রান্ত হয়ে শুক্রবার সকালে ঢাকার মিডফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আনোয়ার হোসেন (৪৫) নামের একজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন স্বজনরা। তার বাড়ি মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার নয়াগাঁও গ্রামে।

এছাড়াও, ৫০ শয্যার জেনারেল হাসপাতালে ২১ জন ডাক্তারের মধ্যে রয়েছে ১৫ জন। ৪ জন কনসালটেন্ট ও ২ জন মেডিকেল অফিসার সংকট রয়েছে।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে মোবাইল ফোনে আরটিভি অনলাইনকে আরো জানান, মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে গত ৩০ জুলাই থেকে ১৫০ কিট দিয়ে ডেঙ্গু শনাক্তে পরীক্ষা শুরু করেছি। পর্যায়ক্রমে কিটের সংখ্যা আরো বাড়ানো হচ্ছে। এর মধ্যে প্রথম তিনদিনের জ্বরে ডেঙ্গু শনাক্তের পরীক্ষা(NS1 ও CBC)সেবাটি আমরা দিতে পাচ্ছি। তিনদিনের অধিক অর্থাৎ পাঁচদিনের জ্বরের পরীক্ষা(Anti IGG ও IGM)কিট সংগ্রহে না থাকায় এ সেবা দেয়া সম্ভব হচ্ছে না মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে। আগামী সপ্তাহের মধ্যে ডেঙ্গু পরীক্ষার সকল সেবাই মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে দিতে পারবো বলে আশা করছি।

উল্লেখ্য, গত ২৪ জুলাই থেকে হাসপাতালে ভর্তি হতে শুরু করেন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুন্সীগঞ্জে ১১ ঘণ্টা পর সুপার বোর্ড কারখানার আগুন নিয়ন্ত্রণে 
মুন্সীগঞ্জে বোর্ড কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট
ময়লা জমা দিলেই টাকা দেবে ডিএনসিসি 
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
X
Fresh