• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রাজধানীতে এ বছর ১৮ ডেঙ্গু রোগীর মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৯, ০৭:০৬
ঢাকা, ডেঙ্গু
ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ বছর ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। শনিবার সকাল পর্যন্ত এ সংখ্যা ছিল ১৪।

এদিন বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোলরুম ১৮ জনের মৃত্যুর কথা জানায়। তবে বেসরকারি তথ্যমতে এ সংখ্যা আরও বেশি।

এর আগে দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, দেশের ডেঙ্গু পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে এসেছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে বিদেশ থেকে ওষুধ আনা হচ্ছে, ওষুধের কোনও সংকট হবে না।

তিনি জানান, হাসপাতালগুলোতে ডেঙ্গু পরীক্ষার জন্য ইতোমধ্যে দুই লাখ কীট আনা হয়েছে। কোথাও পরীক্ষার সমস্যা হবে না। পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।

তিনি আরও জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবার ঈদের ছুটি বাতিল করা হয়েছে। সিটি করপোরেশন ভালোভাবে কাজ করছে। চিকিৎসার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হয়েছে।

উল্লেখ্য, প্রতিদিন কয়েকশ’ ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। সরকার পক্ষ জানানো হয়েছে, ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ২২ হাজার ৯১৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার সকাল আটটা থেকে শনিবার সকাল আটটা পর্যন্ত এক হাজার ৬৪৯ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে শিশুসহ ছয় হাজার ৮৫৮ রোগী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আরও পড়ুন

কে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম প্রিয়ন্তী মণ্ডল
কোকা-কোলায় চাকরির সুযোগ, কর্মস্থল ঢাকা 
ঢাবির ভর্তি পরীক্ষার ফল যেভাবে জানবেন
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ১৩ কিলোমিটার সড়কে ভোগান্তির শঙ্কা
X
Fresh