• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডেঙ্গু আতঙ্ক থেকে মানুষকে রক্ষা করার দায়িত্ব ছিল সরকারের: জিএম কাদের

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম

  ০৩ আগস্ট ২০১৯, ১৫:৪৭
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ডেঙ্গু আতঙ্ক থেকে মানুষকে রক্ষা করার দায়িত্ব ছিল সরকারের কিন্তু সরকার তাতে ব্যর্থ হয়েছে বলে মনে করি। ঢাকা শহরের মানুষ ডেঙ্গু আতঙ্কে আছে। অল্পতেই ভয় পেয়ে যাচ্ছে, মশা দেখলেই ভয় পাচ্ছে। এই ধরনের আতঙ্কের কারণ হলো জ্বর হলে ডেঙ্গু হচ্ছে, ডেঙ্গু হলে মানুষ মারা যাচ্ছে। এই আতঙ্ক থেকে মানুষকে রক্ষা করার দায়িত্ব ছিল সরকারের। এটা সরকার করতে পারেনি। আমরা আশা করবো সামনের দিনে এই সমস্যার সমাধান হবে।

আজ শনিবার (৩ আগস্ট) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁছগাছী কলেজ মাঠে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আমরা এসেছি বন্যা দুর্গত এলাকা পরিদর্শনের জন্য এবং আমাদের কিছু ত্রাণকার্য চলছে এগুলো দেখার জন্য। বন্যা দুর্গত এলাকায় জনগণের দু:খ, দুর্দশা লাঘবে সরকার কি পদক্ষেপ নিয়েছে বিরোধী দলীয় নেতা হিসেবে সেগুলো আমরা দেখার জন্য এসেছি। বন্যা দুর্গতদের সহায়তায় স্থায়ী বন্দোবস্ত করা উচিৎ। যারা সব সময় বন্যায় ক্ষতিগ্রস্ত হয় সেসব এলাকা সার্ভে করে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করতে হবে। যখনই যে এলাকায় বন্যা হবে সেই এলাকাকে বন্যার্ত এলাকা ঘোষণা করে এই তালিকা অনুযায়ী ত্রাণ সহায়তা পৌঁছে দিতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব মো. মশিউর রহমান রাঙ্গা এমপি, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল এমপি, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, উপদেষ্টা মণ্ডলীর সদস্য মেজর (অব:) আশরাফুদ্দৌলা তাজ, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান ও জেলা জাতীয় পার্টির সভাপতি সাবেক এমপি মোস্তাফিজুর রহমান মোস্তাক প্রমুখ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাপার অন্তঃকোন্দলের জন্য সরকারকে দায়ী করলেন জিএম কাদের
জিএম কাদেরকে লিগ্যাল নোটিশ
ক্ষুধা-দরিদ্রতায় অগণিত মানুষ দিশেহারা : জিএম কাদের
জি এম কাদের বেইমানি করেছেন : রওশন
X
Fresh