• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুর্যোগ সহনীয় ঘর অসহায় মানুষের ঠিকানা

কলমাকান্দা সংবাদদাতা

  ৩১ জুলাই ২০১৯, ১৫:১১
দরিদ্র, ঘর, মানুষ

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের গোবিন্দপুর কুড়াখালী গ্রামের বাসিন্দা মালেকা বেগম (৪০)। তিনি নিজে একজন প্রতিবন্ধী, দুই ছেলের মধ্যে একজন প্রতিবন্ধী; এছাড়াও আছে এক কন্যা সন্তান। বছরখানেক আগে মারা যান তার স্বামী ইদ্রিস আলী। মালেকা বেগম এখন অসহায় জীবন সংগ্রামে তিন সন্তানকে নিয়ে দিশেহারা।

বর্তমান সরকার মালেকা বেগমের মতো এইসব প্রান্তিক অসহায় মানুষের জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে তৈরি করে দিচ্ছে দুর্যোগ সহনীয় ঘর।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৬২ লাখ ৪ হাজার ৭৪৪ টাকা ব্যয়ে কলমাকান্দা উপজেলায় দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে। আটটি ইউনিয়নের ২৪টি গ্রামের ২৪টি পরিবারে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।

বুধবার দুপরে সরেজমিন পর্যবেক্ষণের সময় দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ প্রকল্পের সুবিধাভোগী মালেকা বেগম জানান, এ শুধু ঘর নয়, বেঁচে থাকার নতুন অবলম্বন। আশার এক নতুন ঠিকানা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন বলেন, ভেটেরিনারি সার্জন ফারুক হোসেন ও উপসহকারী প্রকৌশলী বুলবুল আহমেদকে সঙ্গে নিয়ে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ প্রকল্প পরিদর্শন করেছি। তিনি আরও বলেন, প্রকৃতপক্ষে দরিদ্র মানুষরা যাতে এই সুবিধা পান সেটা আমরা নিশ্চিত করতে চাই। মাননীয় প্রধানমন্ত্রীর এই মহৎ উদ্দেশ্য যাতে ব্যাহত না হয় বিশেষ করে উপকারভোগী বাছাই, ঘর নির্মাণ ও কাজের গুণগত মান যাতে বজায় থাকে সেজন্য উপজেলা প্রশাসন সার্বিক মনিটরিং করবে।

আরও পড়ুন

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড বাড়িঘর, ফসলের ব্যাপক ক্ষতি
দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, আহত ৩০
পিকআপ-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
রানওয়েতে দুই বিমানের সংঘর্ষ, অল্পের জন্য বাঁচলেন ১৩৫ যাত্রী
X
Fresh