• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অচিরেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: সাঈদ খোকন (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুলাই ২০১৯, ১৮:৩৯

এখনও মহামারি আকার ধারণ করেনি ডেঙ্গু। সকল শক্তি নিয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করছে সরকারের প্রতিটি বিভাগ। অচিরেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে। এমনটা জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

পরিস্থিতি উত্তরণে রাজধানীর শিল্পকলা একাডেমিতে রেডক্রিসেন্ট-স্কাউটসহ স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সাথে ঢাকা জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের বৈঠকে এমন কথা বলেন মেয়র। ছেলেধরা গুজব আর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে গুজব একই সূত্রে গাথা বলেও মন্তব্য করেন মেয়র। শিক্ষা প্রতিষ্ঠানকে গুরুত্ব দিয়ে পরিষ্কার করা হবে বলে জানান তিনি।

অপরদিকে ডেঙ্গু প্রতিরোধে দুই বাড়ির মাঝখানে নোংরা ও তালা লাগানো জায়গা, বাসা-বাড়িতে এডিস মশার প্রজননক্ষেত্র পরিষ্কারের নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

-------------------------------------------------------------
আরো পড়ুন: বাস-অটোরিকশার সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ নিহত ৩
-------------------------------------------------------------

বিকেলে রাজধানীর মিরপুরে গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে ঢাকা মহানগরীর শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও স্কাউট লিডারের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শিক্ষক ও শিক্ষার্থীদের সচেতনভাবে কাজ করার আহ্বান জানিয়ে মেয়র বলেন, মশক নিধনকর্মীদের ট্রাকার লাগিয়ে মনিটরিং করা হবে। কর্মীরা এলাকায় না গেলে তাকে জানানোর নির্দেশও দিয়েছেন মেয়র।

তিনি বললেন, নির্দেশ না মানলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
স্কয়ারের কসমেটিকস গোডাউনে আগুন, আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে
দেশে জন্মনিয়ন্ত্রণ কমেছে
X
Fresh