• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীতে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হচ্ছে ৪৭১জন! (ভিডিও)

আরটিভি রিপোর্ট

  ২৪ জুলাই ২০১৯, ০৫:২৯

একদিনেই রেকর্ড ভেঙ্গে রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৪৭১ জন হাসপাতালে ভর্তি হলেন। সরকারি হিসাবে চলতি বছর সারাদেশে ৭হাজার ৭শ ৬৬জন ডেঙ্গু আক্রান্ত হন। রাজধানীর বিভিন্ন হাসপাতাল ঘুরে দেখা যায়, ডেঙ্গু আক্রান্তের প্রকৃত সংখ্যা আরও বেশী। তবে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ চিকিৎসকদের। দক্ষিণের মেয়র দাবী করেন, মশা নিধনে সিটি করপোরেশনের ওষুধ অকার্যকর নয়।

হেলথ ইমার্জেন্স সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৪৭৩জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। রাজধানীতেই আক্রান্ত হন ৪৭১জন। সরকারি হিসাবেই চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হন ৭৭৬৬ জন, যাদের ১৮২৩জন এখনো চিকিৎসা নিচ্ছেন।

তবে বাস্তব পরিস্থিতি আরও ভয়াবহ। রাজধানীর বিভিন্ন হাসপাতাল ঘুরে এমন তথ্যই পাওয়া যায়। হলি ফ্যামিলি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৬০ জন ডেঙ্গু আক্রান্ত রোগি ভর্তি হন। এর আগের দিন যে সংখ্যা ছিল ৪৫। অথচ এই হাসপাতালটির তথ্য সরকারি হিসাবে অন্তর্ভুক্ত নয়।

হাসপাতালগুলোতে ভর্তি ডেঙ্গু আক্রান্তদের বেশীরভাগই শিশু। চিকিৎসকরা নগরবাসীকে সতর্ক থাকার পরামর্শ দেন।

এদিকে ডেঙ্গুর বাহক এডিস মশা ধ্বংসে প্রচলিত ওষুধের কার্যকারিতা নিয়ে দশটি সংস্থার সঙ্গে বৈঠক করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। মেয়রের দাবী, সিটি করপোরেশনের ওষুধ অকার্যকর নয়।

এডিস মশা ধ্বংস ও ডেঙ্গু জ্বরের ব্যাপারে সচেতনতা বাড়াতে রোড শোর আয়োজন করে দক্ষিণ সিটি করপোরেশন। আগামী সপ্তাহ থেকে ডেঙ্গুর প্রকোপ কমবে বলে জানান মেয়র।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
রাজধানীর বনশ্রীতে আবাসিক ভবনে আগুন
X
Fresh