logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

রাষ্ট্রদ্রোহের অভিযোগে প্রিয়া সাহার বিরুদ্ধে দুই মামলার আবেদন খারিজ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ জুলাই ২০১৯, ১৬:০৩ | আপডেট : ২১ জুলাই ২০১৯, ১৬:১৭
প্রিয়া সাহা
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা ঢাকার দুটি মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। আজ রোববার সকালে দুই আইনজীবী পৃথকভাবে মামলার আবেদন করলে বিকেলে আদালত তা খারিজ করে দেন।

bestelectronics
রোববার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে প্রথম মামলার আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। পেনাল কোডের ১২৩(এ), ১২৪(এ) ও ৫০০ ধারায় মামলাটি আমলে নেয়ার জন্য তিনি আবেদন করেন।

একই অভিযোগে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান নোমানের আদালতে অপর মামলাটি করেন ঢাকা বারের কার্যনির্বাহী সদস্য ইব্রাহীম খলিল। তিনি পেনাল কোডের ১২৪ (এ) ধারা অনুযায়ী প্রিয়া সাহার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় রোববার তারা এ মামলার আবেদন করেন। আদালত দুই বাদীর জবানবন্দী গ্রহণ করে বিকেলে মামলা দুটি খারিজ করে দেন।

এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া, সিলেট ও যশোরে একটি করে মামলা হয় তার বিরুদ্ধে।

উল্লেখ্য, গত ১৬ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে ১৬ দেশের প্রতিনিধি অংশ নেন। প্রিয়া সাহাও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলার সুযোগ পান।

সেখানে তিনি বলেন, আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে তিন কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই। কারা এমন নিপীড়ন চালাচ্ছে ট্রাম্পের এমন প্রশ্নের জবাবে প্রিয়া সাহা বলেন, ‘দেশটির মৌলবাদীরা এসব করছে। তারা সবসময় রাজনৈতিক আশ্রয় পাচ্ছে।’

পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়