• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘স্যার, আমি ভালো হতে চাই'

চট্টগ্রাম প্রতিনিধি

  ১৯ জুলাই ২০১৯, ১৩:০০
মাদক, মামলা, ব্যক্তি
চট্টগ্রামে ‘হ্যালো ওসি’ বুথে আত্মসমপর্ণ করতে আসা এক ব্যক্তি

মো. দিদারুল আলম (৩২)। চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার দেওয়ান বাজারের চিহ্নিত মাদক কারবারি। সাত মামলার এই আসামি হঠাৎ ‘হ্যালো ওসি’ বুথে হাজির। এসেই বললেন, ‘স্যার, আমি সুযোগ চাই। আমি ভালো হতে চাই। একটু সহযোগিতা করুন।’

মানুষের সমস্যা সমাধানে , অভিযোগ শুনতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার উদ্যোগে চালু হওয়া ‘ হ্যালো ওসি’ বুথে এসে আত্মসমর্পণের পর এ কথা বলেন মো. দিদারুল আলম।

শুধু দিদারুল নয়, তার সঙ্গে সঙ্গে হাজির আরও অনেকেই। তারা সবাই ফিরতে চায় সুপথে।

এরা হলেন- ছয় মামলার আসামি মো. সালাহ উদ্দিন দুলাল (৩৬), এক মামলার আসামি জান্নাতুন্নাহার (৫০), মো. শাহফার হোসাইন লালু (৩৭), মো. আবু বক্কর সিদ্দিক, অনিক (২৪), মো. ইয়াছিন ফারুক (৪৫), মো. আব্দুস সালাম (৫৫), মো. রাশেদ (৩১) ও হাজী মো. শাহ আলম (৪৩)।

গতকাল বৃহস্পতিবার বিকেলে কোতোয়ালি থানার খলিফাপট্টি এলাকার ‘হ্যালো ওসি’ বুথে এসে এ আত্মসমর্পণ করেন তারা। প্রতিজ্ঞা করেন জীবনে আর কখনও মাদকসেবন বা বিক্রির সঙ্গে জড়িত হবেন না।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মোহাম্মদ মহসিন বলেন, ‘হ্যালো ওসি’ ওসির ইমেজ বাড়ানোর প্রকল্প নয়। নয় পুলিশের অবকাশ যাপনের কোনো রুটিন ওয়ার্কও। এটি অপরাধ নিয়ন্ত্রণের নয়া কৌশল।

তিনি আরও বলেন, যারা এসে সহযোগিতা চেয়েছেন। আইনি প্রক্রিয়ার মধ্যে থেকে আমরাও তাদের সহযোগিতার আশ্বাস দিয়েছি।

এ বছরের শুরুতে পুলিশ সেবা সপ্তাহে কোতোয়ালি থানা প্রাঙ্গণে ‘হ্যালো ওসি’ ও গত সপ্তাহে জামতলা বস্তিতে গিয়ে ‘হ্যালো ওসি’ বুথ স্থাপন করে মানুষকে সেবা দেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন।

সম্প্রতি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমান ‘হ্যালো ওসি’ বুথ সিএমপির সব এলাকায় চালু করার নির্দেশ দেন।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬
‘আব্বা বাহিনী’র আফতাবকে আত্মসমর্পণের নির্দেশ
X
Fresh