সিরাজগঞ্জে দ্বিতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট

প্রকাশ | ১৯ জুলাই ২০১৯, ১০:১০ | আপডেট: ১৯ জুলাই ২০১৯, ১১:২১

সিরাজগঞ্জ প্রতিনিধি
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জে দ্বিতীয় দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। সিরাজগঞ্জ বাস মালিক সমিতি ও রাজধানীর মহাখালী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে জেলায় সকল প্রকার পরিবহন বন্ধ রেখেছে জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

দুই দিন ধরে সিরাজগঞ্জ থেকে সকল রুটে যানবাহন বন্ধ থাকায় সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। সেইসঙ্গে বিঘ্নিত হচ্ছে পণ্য পরিবহন।

গতকাল বৃহস্পতিবার সকাল থেকে জেলার সকল রুটে বাস, মিনিবাস, ট্রাক, ট্যাংলরি ও সিএনজিচালিত অটোরিকশা বন্ধ রয়েছে।

জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বলছেন, আন্দোলনের মধ্যেও দ্বন্দ্ব নিরসন না হওয়ায় জেলার সকল পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন মিলে এই কর্মসূচি দিয়েছে। এরপরও চলমান সমস্যার সমাধান না হলে আরও বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে।

প্রসঙ্গত, সম্প্রতি মহাখালী বাস মালিক সমিতি ঢাকা-সিরাজগঞ্জ রুটে ‘সেবা লাইন’ নামের একটি বাস সার্ভিস চালু করার উদ্যোগ নেয়। এ নিয়ে দুই মালিক সমিতির মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। এর জেরে মহাখালী বাস টার্মিনালে সিরাজগঞ্জের সকল পরিবহনের কাউন্টার বন্ধ করে দেয় মহাখালী বাস মালিক সমিতি।

প্রতিবাদে গেল ১৩ জুলাই শনিবার সকাল থেকে সিরাজগঞ্জ-ঢাকা রুটে সকল ধরনের বাস চলাচল বন্ধ করে দেয় সিরাজগঞ্জ বাস মালিক সমিতি। সাতদিন সাধারণ ধর্মঘট পালন করার পরও সমস্যার সমাধান না হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় সিরাজগঞ্জ মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

জেবি/পি