• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নাটোরে বন্য প্রাণী তক্ষক উদ্ধার, আটক ২

নাটোর প্রতিনিধি

  ১৬ জুলাই ২০১৯, ২৩:২৩
নাটোরে বন্য প্রাণী তক্ষক উদ্ধার, আটক ২
তক্ষক

নাটোরে বড়াইগ্রাম উপজেলার শ্রীখন্ডি গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ দশ লক্ষ টাকা মূল্যের বন্য প্রাণী তক্ষকসহ দুই জনকে আটক করেছে।

আজ মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে তক্ষক ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার দায়ে শ্রীখন্ডি গ্রামের খন্দকার ময়েজ উদ্দিনের ছেলে খন্দকার মোস্তফা কামাল (২৫) ও একই গ্রামের মৃত খন্দকার আবুল কাশেমের ছেলে খন্দকার শরীফুল ইসলাম লালকে (৪৫) আটক করে পুলিশ।

পরে তাদের জিঙ্গাসাবাদে বনপাড়া বাজারের একটি কলার দোকান থেকে খাঁচার ভেতর রাখা বন্য প্রাণী তক্ষক উদ্ধার করে, বনপাড়া তদন্ত কেন্দ্রে নিয়ে আসে।

পুলিশ ও পারিবারিক সুত্রে জানা যায়, মোস্তফা তিন বছর আগে সিলেটে মামার বাড়ি বেড়াতে যায়। তখন সেখান থেকে এক জনের কাছ থেকে ত্রিশ হাজার টাকার বিনিময়ে ছোট একটি তক্ষক কিনে নিয়ে আসে।

বনপাড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ কর্মকর্তা মো. নজমুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পাই উপজেলার শ্রীখন্ডি গ্রামের ময়েজ উদ্দিনের বাড়িতে বন্য প্রাণী তক্ষক পালন করছে।

এমন অবস্থায় এএসআই হোসেন আলী তার সঙ্গীয় ফোর্স সহ অভিযান চালিয়ে একটি দশ থেকে বারো ইঞ্চি মাফের বন্য প্রাণী তক্ষক উদ্ধার করে। শুনেছি ২৫০ গ্রাম ওজনের একটি তক্ষক যার মূল্য অনুমান আট থেকে দশ লক্ষ টাকা।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh