• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নারায়ণগঞ্জে ভেজাল খাদ্য তৈরির দুই কারখানা সিলগালা, আটক ৬ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুলাই ২০১৯, ০৯:০৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অনুমোদনহীন তিনটি ভেজাল খাদ্য প্রস্তুতকারী কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১১। এসময় মানহীন, ভেজাল খাদ্য প্রস্তুতের অপরাধে হাসান ফুড প্রোডাক্টসকে ২০ লাখ টাকা জরিমানা, এস আলম কনজ্যুমারস প্রোডাক্ট ও এসএস এগ্রো ফুড প্রোডাক্টস এর দুটি কারখানাকে সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ছয়জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- মোরসালিন, ফারুক হোসেন, রিপন, রাকিবুল ইসলাম, সাজেদুল ইসলাম ও ইমন।

সোমবার বিকেলে থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার গোলকান্দাইল পেনাবো ও মুরাপাড়া এলাকায় তিনটি কারখানায় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজামউদ্দিন আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় র‌্যাব-১১ এর সিপিএসসি কোম্পানির অধিনায়ক মেজর তালুকদার নাজমুস সাকিবসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তালুকদার নাজমুস সাকিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা রূপগঞ্জ উপজেলায় তিনটি মানহীন ও ভেজাল খাদ্যদ্রব্য প্রস্তুতকারী কারখানায় অভিযান চালায়। একটি কারখানায় এসিআই কোম্পানির নকল লোগো লাগিয়ে লিচি ড্রিংক, ম্যাংগো ফ্লেভার ড্রিংক, গ্রীন কুকিজ বিস্কুটসহ বিভিন্ন প্রোডাক্ট উৎপাদন করে সরবরাহ করতো এবং তাদের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি কারখানা কর্তৃপক্ষ।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজামউদ্দিন আহমেদ জানান, তারা দীর্ঘদিন যাবত অনুমোদনহীন কারখানায় বিএসটিআইয়ের ভুয়া লোগো লাগিয়ে বিভিন্নভাবে ভেজাল খাদ্যদ্রব্য তৈরি করতো। বৈধ কাগজপত্র না থাকার অপরাধে এই তিনটি প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা জরিমানা ও দুটি কারখানার ৬জনকে আটক করে বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করা হয়। দুটি সিলগালা করে দেয়া হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারায়ণগঞ্জে বাসের ধাক্কায় পুলিশ সদস্য নিহত
নারায়ণগঞ্জে ২ পক্ষের সংঘর্ষ, শিশুসহ গুলিবিদ্ধ ৮
মুন্সীগঞ্জে ১১ ঘণ্টা পর সুপার বোর্ড কারখানার আগুন নিয়ন্ত্রণে 
এবার মানিকগঞ্জে কয়েল কারখানা ও কাঠপট্টিতে আগুন
X
Fresh