logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

নারায়ণগঞ্জে ধর্ষণের ঘটনায় উদ্বিগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা (ভিডিও)

নারায়ণগঞ্জ প্রতিনিধি
|  ১০ জুলাই ২০১৯, ১৪:৪৫ | আপডেট : ১০ জুলাই ২০১৯, ১৫:১৩
নারায়ণগঞ্জে একের পর এক শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় উদ্বিগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা। এরমধ্যে দুইজন অপরাধী শিক্ষক গ্রেপ্তার হলেও উৎকণ্ঠা কমেনি শিক্ষার্থী ও অভিভাবকদের।

bestelectronics
এসব ঘটনায় বিব্রত শিক্ষকরা বলছেন, নৈতিক অবক্ষয় ও প্রশাসনিক তদারকির অভাবই এসব জঘন্যতম অপরাধের জন্য দায়ী। আর মানবধিকারকর্মীদের দাবি, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিই পারে সমাজ থেকে এসব অপকর্ম দূর করতে।

গেলো কয়েক বছরের তুলনায় সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন জায়গায় ধর্ষণের চিত্র খুবই ভয়াবহ। অন্যান্য সময়ের চেয়ে বর্তমান সময়ে বেড়েছে শিশু ও শিক্ষক কর্তৃক শিক্ষার্থী ধর্ষণের ঘটনা।

গত ২৭ জুন নারায়ণগঞ্জে ২০ ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয় সিদ্ধিরগঞ্জের অক্সফোর্ড হাইস্কুলের প্রধান শিক্ষক আশরাফুল আরিফ। এর সাতদিনের মাথায় ১২ ছাত্রী ধর্ষণের অভিযোগে ফতুল্লার বাইতুল হুদা ক্যাডেট মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা আল আমিনকে গ্রেপ্তার করা হয়। পরপর এমন দুটি ঘটনায় আতঙ্ক বিরাজ করছে জেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও অভিভাবক মহলে।

শিক্ষকরূপী কিছু জঘন্য অপরাধীদের এমন অপকর্মে বিব্রত শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করে জানান, নৈতিক অবক্ষয়ই এ ধরনের ঘটনার জন্য দায়ী।

আইনের শাসনের অভাবের কথা উল্লেখ করে দোষীদের দ্রুত সময়ের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান মানবাধিকারকর্মী অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মাসুম।

অন্যদিকে, গ্রেপ্তারকৃত শিক্ষকসহ অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেয়ার আশ্বান দেন জেলা প্রশাসক মোঃ জসিমউদ্দিন।

তবে, এরপরও সন্তানদের নিয়ে উৎকণ্ঠা কমছে না অভিভাবকদের। তারা চান সমাজের এ ভয়াবহ অবক্ষয়রোধে দ্রুত কঠোর পদক্ষেপ নিক সরকার।

পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়