• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সুরমা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত

সুনামগঞ্জ প্রতিনিধি

  ১০ জুলাই ২০১৯, ১৩:৪৮
সুরমা,পানি, পাহাড়ি

গেল তিন দিনের অব্যাহত বর্ষণ আর পাহাড়ি ঢলে সুনামগঞ্জের সুরমা নদীর পানি বিপদসীমার ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃষ্টিপাত অব্যাহত থাকলে নদ-নদীর পানি বৃদ্ধি ও বন্যার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস সতর্কীকরণ কেন্দ্র।

বুধবার দুপুর পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকার কারণে নদী ও হাওরের পানি বৃদ্ধি পেয়ে জেলার বিশ্বম্ভরপুর, তাহিরপুর, দোয়ারাবাজার উপজেলার বেশ কিছু অভ্যন্তরীণ সড়ক পানিতে তলিয়ে গেছে। এতে করে জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ। পাহাড়ি ঢলে সুনামগঞ্জ-তাহিরপুর-বিশ্বম্ভরপুর সড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় এই দুই উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়াও তাহিরপুর থেকে বাধাঘাটের সরাসরি সড়ক যোগাযোগের একমাত্র সড়কটিও পানিতে তলিয়ে গেছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন এলাকার মানুষ। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা পূর্ববর্তী সতর্কবার্তা জারি করা হয়েছে।

সতর্কবার্তায় বলা হয়েছে বর্তমানে সুরমা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল অব্যাহত আছে। বন্যা পরিস্থিতি মোকাবেলার জন্য সকল উপজেলায় স্থানীয়পর্যায়ে উদ্ধার টিম প্রস্তুত রাখা হয়েছে। জেলায় তিন হাজার ৭৩৫ প্যাকেট শুকনা খাবার প্রস্তুত রাখা হয়েছে। জেলা ও উপজেলার সকল কর্মকর্তা কর্মচারীদের কর্মস্থলে থাকা ও সকল উপজেলায় মেডিকেল থেকে টিম গঠন করার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মালান!
তাপদাহে ঝরে পড়ছে আমের গুটি, পানি স্প্রের পরামর্শ 
পানির পরিবর্তে ওঠা তরল নিয়ে কৌতূহল
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
X
Fresh