• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সংরক্ষিত আসনের এমপি রুশেমা ইমাম আর নেই

স্টাফ রিপোর্টার, ফরিদপুর

  ১০ জুলাই ২০১৯, ১১:৫৫

বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য রুশেমা ইমাম আর নেই। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে বুকে ব্যথা নিয়ে রাত ১০টার দিকে হাসপাতালে ভর্তি হন তিনি।

মৃত্যুকালে তিনি দুই ছেলে সাইফুল আহাদ ওরফে সেলিম, আসাদুল আহাদ ও একমাত্র মেয়ে কানাডা প্রবাসী ফারজানা আহমেদ উর্মি ইমামসহ বহু গুণগ্রাহী রেখে যান।

ব্যক্তিজীবনে তিনি ফরিদপুরের ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। তার ডাক নাম ছিল হাসি। এ বছরের আট ফেব্রুয়ারি ফরিদপুর জেলার সংরক্ষিত আসনের এমপি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রুশেমা ইমামকে মনোনীত করেন।

মরহুমার মরদেহ এখন ফরিদপুর শহরের ডায়বেটিক হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। তার মরদেহ আজ বিকেল চারটায় সর্বসাধারণের দেখার জন্য বাড়ির সামনে রাখা হবে। এরপর বাদ আছর ফরিদপুর পুলিশ লাইনস মাঠে জানাজা শেষে কমলাপুর পারিবারিক গোরস্থানে তাকে দাফনের কথা রয়েছে।

রুশেমা ইমামের স্বামী ইমামউদ্দিন আহমেদ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি একজন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি ২০০৬ সালে ফরিদপুরে এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ওই বছরের ১২ ফেব্রুয়ারি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
ডিএমপির এডিসি ও এসি পদমর্যাদার ৩ কর্মকর্তাকে বদলি
এমপি একরামুলের শাস্তি দাবি জেলা আ.লীগের
তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ডিএমপি
X
Fresh