• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

কলারোয়ায় প্রকাশ্যে চলছে মাদকের রমরমা বাণিজ্য

মো. আরিফ হোসেন, সাতক্ষীরা

  ১০ জুলাই ২০১৯, ১০:০৫
মাদক

সাতক্ষীরার কলারোয়া উপজেলার সীমান্তবর্তী সোনাবাড়িয়া ও কেড়াগাছি ইউনিয়নের বিভিন্ন স্পটে রমরমা মাদকের ব্যবসা চলছে। ফলে এলাকার উঠতি বয়সের যুবকদের নিয়ে তাদের অভিভাবকমহল রয়েছে চরম উদ্বিগ্নতা। আর এই মাদক ব্যবসার সঙ্গে জড়িত রয়েছে এলাকার কতিপয় প্রভাবশালী।

এলাকাবাসী জানায়, সোনাবাড়িয়া ইউনিয়নের ইউসুফের মোড় এলাকায় জনৈক ইনসারের সহযোগিতায় চিহ্নিত মাদক ব্যবসায়ী ও একাধিক মাদক মামলার আসামি আড় ভাদিয়ালি গ্রামের মোসলেম খোলামেলা মাদক বিক্রি করছেন।

স্থানীয় সাবানার মোড়সহ বিভিন্ন চিহ্নিত স্পটে গাঁজা, ফেনসিডিল, মদ, ইয়াবা বিকিকিনির দৃশ্য এখন ওপেন সিক্রেটে পরিণত হয়েছে। একইভাবে কেড়াগাছি ইউনিয়নের বোয়ালিয়া মাঝের পাড়া এলাকায় মাদক বেচাকেনা চলছে।

এলাকাবাসীর অভিযোগ, তাদের খোলামেলা মাদক বেচা-কেনার কারণে সমাজের পরিবেশ মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। মাদকসেবীরা সকাল ১০টার পর হতে গভীর রাত পর্যন্ত মোটরসাইকেল চেপে মাদক বিক্রির বিভিন্ন স্পটে যাতায়াত করে থাকে। বর্তমানে এই এলাকা মাদকের অভয়ারণ্যে পরিণত হয়েছে।

এ বিষয়ে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান আরটিভি অনলাইনকে জানান, কলারোয়ার বিভিন্ন এলাকায় মাদক বিক্রির বিষয়ে তিনি অবগত হয়েছেন। এরসঙ্গে অনেকেই জড়িত রয়েছে বলেও অভিযোগ রয়েছে তার কাছে। তবে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে গোপনে তদন্তপূর্বক তাদেরকে চিহ্নিত করা হচ্ছে। এই এলাকার একটি বড় অংশের মানুষ মাদকের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। স্থানীয়রা তাদের শেল্টার দেওয়ার কারণে তাদের আইনের আওতায় আনতে সময় লাগছে। তাদের বিরুদ্ধে দ্রুতই অভিযান চালানো হবে।

তিনি আরও বলেন, মূল মাদক ব্যবসায়ীরা খুবই চতুর। তাদের গ্রেপ্তারের চেষ্টা করা হলেই পালিয়ে যায়। প্রতিদিনেই দুই একজনকে আটক করা হলেও তারা জামিন নিয়ে চলে আসে। মাদক প্রতিরোধে সামাজিকভাবেও সচেতনতা গড়ে তুলতে হবে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মধ্যপ্রাচ্যে উত্তেজনার জেরে আমদানিতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩
দ্রব্যমূল্য নিয়ে জনসাধারণের মধ্যে স্বস্তি দেখতে পেয়েছি : বাণিজ্য প্রতিমন্ত্রী
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৫ এপ্রিল)
X
Fresh