• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুরে রেললাইনের ওপর ঝুঁকি নিয়ে বসছে অবৈধ হাট-বাজার (ভিডিও)

রাজীবুল হাসান, গাজীপুর

  ০৯ জুলাই ২০১৯, ১৩:২৭

জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের ওপর ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত বসছে অবৈধ হাট-বাজার। প্রতিদিন মেইল-আন্তঃনগর মিলিয়ে ১২ জোড়া ট্রেন চলাচল করে এই লাইনে। যে কোনো সময়ই ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। অভিযোগ রয়েছে, অর্থের বিনিময়ে স্থানীয় প্রভাবশালীরা বাজার বসিয়েছে রেল সড়কের ওপর। এদিকে রেল কর্তৃপক্ষ বলছে সড়কটি নিরাপদ করতে দ্রুতই অবৈধ বাজার উচ্ছেদের উদ্যোগ নেওয়া হবে।

ট্রেন আসার আগ পর্যন্ত গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ বাজার দেখে বোঝার উপায় নেই, এটি রেললাইনের ওপর গড়ে ওঠা বাজার। জয়দেবপুর-ময়মনসিংহ ব্যস্ততম এই রেল সড়কে ঝুঁকি নিয়ে বিভিন্ন নিত্যপণ্যের পসরা সাজিয়ে বসছেন ব্যবসায়ীরা।

ক্রেতা-বিক্রেতাদের হাক-ডাকে মুখরিত পুরো হাট। ট্রেনের হুইসেল শোনামাত্রই তাড়াহুড়ায় সরতে শুরু করেন দোকানিরা। হাট থেকে স্থানীয় প্রভাবশালীরা ইজারার নামে চাঁদা তুলে এ বাজার বসিয়েছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

শুধুই কি অবৈধ বাজার! কাওরাইদ স্টেশন ঘেঁষা এই বাজারে নেই কোনো লেভেল ক্রসিংও। যার ফলে অতি ঝুঁকি নিয়েই প্রতিদিন পারাপার হচ্ছেন স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ পথচারীরা। জানা গেছে, কিছুদিন আগেও রেল দুর্ঘটনায় এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়।

অবৈধ এ বাজার উচ্ছেদ ও লেভেল ক্রসিং স্থাপন করা না হলে যে কোনো সময়ই ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

নিরাপদ রেল সড়ক নিশ্চিত করতে শিগগিরই অবৈধ এ বাজার উচ্ছেদ করা হবে বলে আশ্বাস দিলেন কাওরাইদ স্টেশন মাস্টার মো. আনোয়ার হোসেন।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাপাসিয়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত
ভেঙে ফেলা হয়েছে বঙ্গবাজারের অবৈধ দোকান
গাজীপুরে ঘরমুখো যাত্রীদের ঢল, তীব্র যানজট 
X
Fresh