logo
  • ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

ধর্ষণের পর হত্যায় ৪ জনের যাবজ্জীবন

হবিগঞ্জ প্রতিনিধি
|  ০৮ জুলাই ২০১৯, ২০:৩৩
যাবজ্জীবন
ধর্ষণের পর হত্যায় ৪ জনের যাবজ্জীবন
হবিগঞ্জের নবীগঞ্জে স্কুলছাত্রী ফাতেহা আক্তারকে ধর্ষণের পর হত্যা মামলায় চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

আজ সোমবার (৮ জুলাই) বিকেলে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ হালিম উদ্দিন চৌধুরী এ রায় ঘোষণা করেন। 

হবিগঞ্জ জজ আদালতের পরিদর্শক আল-আমিন হোসেন জানান,  স্কুলছাত্রী ফাতেহা আক্তারকে ধর্ষণের পর হত্যা মামলায় বাশডর গ্রামের বাসিন্দা ও মামলার বাদীর স্বামী এবং নিহতের দুলাভাই সাইফুল ইসলাম (৩২), নবীগঞ্জ পৌরসভার হরিপুর এলাকার আব্দুল মন্নাফ (৫২), একই এলাকার বাবুল মিয়া (৩৫) ও আনমনু গ্রামের রাজু আহমেদকে (৪৫) যাবজ্জীবন কারাণ্ড দেয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত আলাল মিয়া ও আবদুল খালেক নামে দুজনকে বেকসুর খালাস দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০০২ সালের ২০ আগস্ট দণ্ডপ্রাপ্তরা ফাতেহা বেগমকে সংঘবদ্ধভাবে ধর্ষণের পর হত্যা করে মরদেহ নদীতে ফেলে দেয়। পরদিন পুলিশ মরদেহ উদ্ধার করে।  নিহতের বড় বোন রওশন আরা এ ঘটনায় বাদী হয়ে ছয় জনকে আসামি করে নবীগঞ্জ থানায় একটি হত্যা ও ধর্ষণ মামলা করেন।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়