• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ময়মনসিংহে কৃষক হত্যায় পাঁচজনের যাবজ্জীবন

ময়মনসিংহ প্রতিনিধি

  ০৮ জুলাই ২০১৯, ১৯:৪১
যাবজ্জীবন, হত্যা, আসামি

ময়মনসিংহের গৌরীপুরের সিধলা ইউনিয়নের টেংগুরিপাড়া গ্রামের কৃষক আলাউদ্দিন হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একমাস করে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন গৌরীপুরের সিধলা ইউনিয়নের টেংগুরিপাড়া এলাকার খোরশেদ আলমের ছেলে কালাচাঁন (৫৫), মৃত আব্দুস সামাদের তিন ছেলে রুহুল আমীন (৫৭), নূরুল হক (৫৫), মঞ্জুরুল হক (৫২) ও নাসির উদ্দিনের ছেলে নবী হোসেন (৫৫)।

জানা যায়, ২০০২ সালে ১৭ নভেম্বর সকালে বিরোধপূর্ণ জমির ধান কাটাকে কেন্দ্র করে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সিধলা ইউনিয়নের টেংগুরিপাড়া গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে আলাউদ্দিনকে দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে আহত করে আসামিরা।পরে চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। ঘটনার দুদিন পর নিহতের বড় ভাই নূরুল আমীন বাদী হয়ে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ তদন্ত শেষে পুলিশ নয়জনকে আসামি করে আদালতে চার্জশিট দেন। মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে আসামিদের উপস্থিতিতে ময়মনসিংহ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব এ আদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর রেজাউল করিম খান দুলাল ও আসামিপক্ষের আইনজীবী ছিলেন আব্দুর রহমান আল হোসেন তাজ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীপুরে শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ 
বাবাকে ছুরিকাঘাতে হত্যা, ছেলে পলাতক 
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
শিশুকে গলাকেটে হত্যা, নানা গ্রেপ্তার 
X
Fresh