smc
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

বঙ্গোপসাগরে ৩৮ জেলেসহ ৩ ট্রলারডুবি, নিখোঁজ ৫

  মুফতী সালাহউদ্দিন, স্টাফ রিপোর্টার

|  ০৬ জুলাই ২০১৯, ১৮:৩৮
৩ ট্রলারডুবি
আকস্মিক ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে তিনটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৫ জেলে নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার মধ্যরাতে পটুয়াখালীর সোনারচর সংলগ্ন গভীর বঙ্গোপসাগরে পৃথক পৃথক ট্রলার ডুবিতে এই পাঁচ জেলে নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ জেলেরা হলেন- সোহরাব প্যাদার ট্রলারের জেলে রবিন হোসেন (২০), রাতুল মিয়ার ট্রলারের জেলে হাসান (১৭) ও মিজান (২৫), নিজাম ফকিরের ট্রলারের জেলে মনির (৪০) ও সাইদুল (৩৭)। ওইসব নিখোঁজ জেলেদের উদ্ধারে শনিবার সকাল থেকে সাগরে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

জানা যায়, সরকারের চলমান নিষেধাজ্ঞা উপেক্ষা করে স্থানীয় কতিপয় জেলে সাগরে ইলিশ শিকারে যায়। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে আকস্মিক ঝড়ের কবলে পড়ে চরমোন্তাজের সোহরাব প্যাদার মালিকানাধীন এফবি মায়ের দোয়া, ছোটবাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া গ্রামের রাতুল মিয়ার মালিকানাধীন একটি ও চালিতাবুনিয়া ইউনিয়নের চরলতা গ্রামের নিজাম ফকিরের মালিকানাধীন একটি ট্রলার ডুবে যায়।

এ ব্যাপারে চরমোন্তাজের ট্রলার মালিক সোহরাব প্যাদা জানায়, ডুবে যাওয়া ওই তিন ট্রলারে থাকা ৩৮ জন মাঝিমাল্লার মধ্যে ৩৩ জন উদ্ধারের খবর পাওয়া গেলেও ৫ জন এখনও নিখোঁজ রয়েছে। এসব জেলেদের ভাগ্যে কি জুটেছে তা এখনও নিশ্চিত করে কিছু জানা যায়নি।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মেদ জানান, সাগরে ট্রলার ডুবির খবর পেয়েছি। নিখোঁজ জেলেদের উদ্ধারের চেষ্টা চলছে।

পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়