logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

ভৈরবে ভুল চিকিৎসায় যুবকের মৃত্যু, হামলা ও ভাংচুর (ভিডিও )

ভৈরব প্রতিনিধি
|  ০৫ জুলাই ২০১৯, ১০:৪৭ | আপডেট : ০৫ জুলাই ২০১৯, ১৬:৩২
কিশোরগঞ্জের ভৈরবে হাতের রড খুলতে এসে ভুল চিকিৎসার শিকার হয়ে জুয়েল নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনার পর নিহতের স্বজনরা হাসপাতালে হামলা ও ভাংচুর চালায়।

বৃহস্পতিবার রাতে শহরের ট্রমা জেনারেল (প্রাইভেট) হাসপাতালে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক চিকিৎসকে আটক করেছে পুলিশ। 

জানা যায়, হাসপাতালটিতে দীর্ঘদিন ধরে গৌরাঙ্গ নামে এক ওয়ার্ডবয় অভিজ্ঞ ডাক্তারের ভূমিকা পালন করে আসছিলেন। হাসপাতালের কর্তব্যরত ডাক্তাররা বসে নির্দেশ দেন আর গৌরাঙ্গ কাজ করেন। ফলে হাসপাতালের অধিকাংশ অপারেশনের সময় গৌরাঙ্গই সব কাজ করে থাকেন। নিহত জুয়েলের বেলাও এর ব্যতিক্রম ঘটেনি।

নিহত জুয়েল আনফিট থাকায় এনেস্থিসিয়া দিতে অপরাগতা প্রকাশ করেন ডা: ইমরান। কিন্তু ওয়ার্ডবয় গৌরাঙ্গের অনুরোধে তিনি এনেস্থিসিয়া করতে বাধ্য হন। আর এনেস্থিসিয়া প্রয়োগের পরেই জুয়েল মৃত্যুর কোলে ঢলে পড়েন।

নিহতের পরিবারের সদস্যরা জানান, জুয়েল শহরের চণ্ডিবর গ্রামের দক্ষিণ পাড়ার বাসিন্দা। গেল দুই বছর আগে দুর্ঘটনায় তার এক হাতের হাড় ভেঙে যায়। পরে অপারেশনের সময় হাতের ভেতরে রড ঢুকানো হয়। গতকাল সে রড খুলতে শহরের ট্রমা জেনারেল (প্রাইভেট) হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। পরে রড খুলতে তাকে হাসপাতালের ওটিতে (অপারেশন থিয়েটার) নিয়ে যাওয়া হয়। সেখানে এনেস্থিসিয়া করার পর ঘণ্টার পর ঘণ্টা পেরিয়ে গেলেও জুয়েলের জ্ঞান ফেরেনি। এতে স্বজনদের সন্দেহ হলে ওটিতে গিয়ে জুয়েলকে মৃত অবস্থায় দেখতে পান।  তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শত শত লোকজন হাসপাতালে ভিড় করে। একপর্যায়ে উত্তেজিত স্বজনরা হাসপাতালে হামলা ও ভাংচুর চালায়।

এসময় হাসপাতালের ভেতরে অপারেশন করা চিকিৎসক ডা. কামরুজ্জামান আজাদকে অবরুদ্ধ করে রাখা হয়। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন ও সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান ঘটনাস্থল পরিদর্শনে আসেন। একইসঙ্গে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ডা. কামরুজ্জামান আজাদকে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভুল চিকিৎসা দেওয়ার অভিযোগে এক চিকিৎসককে আটক করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়