শাহজাদপুরে সাড়া জাগিয়েছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা (ভিডিও)

প্রকাশ | ২৮ জুন ২০১৯, ১৯:৪৫ | আপডেট: ২৮ জুন ২০১৯, ২২:০৭

সুকান্ত সেন, সিরাজগঞ্জ
মিলনমেলায় পরিণত হয়েছে সিরাজগঞ্জের শাহজাদপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা, ছবি: আরটিভি অনলাইন

মিলনমেলায় পরিণত হয়েছে সিরাজগঞ্জের শাহজাদপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। মেলায় বাহারি পণ্যের পসরা নিয়ে দোকান সাজিয়েছেন দোকানদাররা। বিভিন্ন পণ্যের বিক্রির পাশাপাশি রয়েছে শিশুদের খেলার ইভেন্ট। প্রতিদিন দূর-দূরান্ত থেকে মেলায় কেনাকাটা করতে মেলা প্রাঙ্গণে ভিড় করছে বিভিন্ন বয়সের মানুষ।

জমে উঠেছে সিরাজগঞ্জের শাহজাদপুরে মুক্তিযোদ্ধা বহুমুখি সমবায় সমিতির আয়োজনে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। বর্ণিল সাজে সাজানো হয়েছে মেলা প্রাঙ্গণ। বিকেল হলেই দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন দর্শণার্থীরা। মেলায় তাঁতের শাড়ি-থ্রিপিস, গহনা, ইলেকট্রনিক্স সামগ্রী, শিশুদের খেলনা, মেয়েদের প্রসাধনীসহ বিভিন্ন সামগ্রী নিয়ে সাজানো হয়েছে স্টলগুলো। মেলার বাড়তি আকর্ষণ হিসেবে শিশুদের জন্য রয়েছে অস্থায়ী শিশুপার্ক। পার্কে ওয়াটারবল, ট্রেন, নাগরদোলা, হোন্ডা খেলাসহ রয়েছে বিভিন্ন আয়োজন। দর্শনার্থীরা মেলায় এসে পণ্য ক্রয়ের সাথে উপভোগ করছে নানান অনুষ্ঠান।

আর মেলায় দর্শনার্থীর সমাগম বেশি হওয়ায় কেনাবেচাও ভালো বলে জানান বিক্রেতারা।

দেশীয় পণ্যের প্রসারের পাশাপাশি পরিবারের সবাইকে নিয়ে কেনাকাটা এবং বিনোদনের অভাব পূরণের জন্যই এ মেলার আয়োজন বলে জানায় আয়োজক কমিটি।

মেলা ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে রয়েছে ঢাকার মণিপুরি তাঁতশিল্প, জামদানি ও বেনারশি কল্যাণ ফাউন্ডেশন। আর এখানে স্টল রয়েছে প্রায় দেড় শতাধিক।

পি