• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

প্রাথমিক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনে কারাদণ্ড ১, আটক ৩০

গজনবী বিপ্লব, নেত্রকোনা

  ২৮ জুন ২০১৯, ১৭:৩৯
কারাদণ্ড ১
পরীক্ষার্থীদের সহযোগিতা করার অভিযোগে ৩০ জনকে আটক করেছে পুলিশ, ছবি: আরটিভি অনলাইন

নেত্রকোনায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে এক পরীক্ষার্থীকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়াও অসদুপায় অবলম্বর করে পরীক্ষার্থীদের সহযোগিতা করার অভিযোগে ৩০ জনকে আটক করেছে পুলিশ।

দণ্ডিত পরীক্ষার্থী হচ্ছেন- কেন্দুয়া উপজেলা আরামবাগ এলাকার আব্দুল মালেকের ছেলে জাহেদুল ইসলাম (২৭)। তিনি নেত্রকোনা সরকারি কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

শুক্রবার দ্বিতীয় ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে কারাদণ্ড ও আটকের ঘটনা হয় বলে জানান জেলা প্রশাসক মঈনুল ইসলাম।

তিনি জানান, নিয়ম বহির্ভূতভাবে স্মার্ট ফোন নিয়ে জাহেদুল ইসলাম পরীক্ষায় অংশ নেন। এ সময় তিনি এই ফোনের মাধ্যমে পরীক্ষা হলের বাইরে থেকে প্রশ্ন পাঠিয়ে উত্তর আনেন। ঘটনাটি নির্বাহী হাকিম মঈনউদ্দিন হাতেনাতে ধরে ফেলার পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন।

অপরদিকে কেন্দুয়ায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পরীক্ষার্থীদের উত্তরপত্র পাঠানোর চেষ্টা করছিল ৩০ জন। এদের মধ্যে শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষার্থীও রয়েছেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার টেংগুরি এলাকায় শামিম আহমেদের অটোরাইস মিল থেকে তাদেরকে আটক করা হয়। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান জেলা প্রশাসক।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ৩ জেলায় আটক ৪১
X
Fresh