• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মাত্র ১০৩ টাকা খরচেই হতে পারেন পুলিশ কনস্টেবল

সীতাকুণ্ড প্রতিনিধি

  ২৬ জুন ২০১৯, ০৯:১৪
পুলিশ কনস্টেবল
পুলিশ কনস্টেবল নিয়োগে এভাবেই মাইকিং করা হচ্ছে, ছবি: আরটিভি অনলাইন

মাত্র ১০৩ টাকা খরচেই হতে পারেন পুলিশ কনস্টেবল। যোগ্যতা থাকলে পুলিশের গর্বিত সদস্য হোন। তদবির করে কিংবা ধান্ধাবাজদের খপ্পরে পড়ে নিজের ও পরিবারের ক্ষতি করবেন না। কারণ পুলিশের চাকরি পেতে কোনও টাকা-পয়সা লাগে না।

মঙ্গলবার দিনভর চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন হাটবাজার ও পাড়ায় পাড়ায় ছিল এমন ব্যতিক্রম প্রচারণা। ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির এ প্রচারণা দৃষ্টি কেড়েছে সাধারণ জনগণের।

স্থানীয় সূত্র জানায়, কিছুদিন আগেও সীতাকুণ্ডসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশ কনস্টেবল নিয়োগে রাজনৈতিক নেতা ও বিভিন্ন প্রভাবশালীর কাছে তদবিরে ব্যস্ত থাকতেন চাকরিপ্রার্থী ও তাদের পরিবার। প্রতারকের খপ্পরে পড়ে নিঃস্ব হতেন তারা। গরু, ছাগল, জমিজমা ও শেষ সম্বল বসতভিটা বিক্রি করে চাকরি নামের সোনার হরিণ ধরতে টাকা জোগাড় করতে হতো চাকরিপ্রার্থীদের।

বিষয়টি মাথায় রেখে তাই এবার আগে-ভাগেই পুলিশের চাকরির জন্য ঘুষ না দিতে মাইকিং ও লিফলেট বিতরণ শুরু করেছে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ি। এ সময় পুলিশ সদস্যরা পিকআপে চড়ে পুলিশের কনস্টেবল নিয়োগে ঘুষ লেনদেন ও প্রতারণা থেকে বিরত থাকতে সবার প্রতি আহ্বান জানান।

তারা বলেন, মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়া যাবে। এজন্য নিজেকে নিঃস্ব করার কোনও প্রয়োজন নেই। ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং তিন টাকার ফরম কিনলেই হবে।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির টিআই রফিক আহমদ মজুমদার বলেন, মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। যাতে পুলিশ কনস্টেবল নিয়োগে ঘুষের লেনদেন কেউ না করেন। পুলিশ সুপারের নির্দেশে সারাদেশের মতো সীতাকুণ্ড উপজেলায়ও মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবাসীর স্ত্রীকে টার্গেট করে প্রতারণা, হাতিয়ে নেন লাখ লাখ টাকা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
হিলিতে কোটি টাকার কোকেন উদ্ধার
বীমা দাবির ১০ লাখ টাকা পরিশোধ করল ন্যাশনাল লাইফ ইন্স্যরেন্স
X
Fresh