• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বেনাপোলে নষ্ট হচ্ছে আমদানিকৃত কোটি টাকার পণ্য (ভিডিও)

বেনাপোল সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ২৫ জুন ২০১৯, ১১:২৫

অযত্ন ও অবহেলায় নষ্ট হচ্ছে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে আমদানিকৃত কোটি কোটি টাকার পণ্য। প্রতিদিন শত শত ট্রাকে পণ্য আমদানি করা হয় এ বন্দর দিয়ে। বন্দরে পর্যাপ্ত সংখ্যক গুদাম না থাকায় খোলা আকাশের নিচেই এসব পণ্য রাখতে হচ্ছে ব্যবসায়ীদের। এর ফলে নষ্ট হচ্ছে পণ্যের গুণগত মান।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল। প্রতিদিন প্রায় পাঁচশ থেকে ছয়শ ট্রাকে পণ্য আমদানি হয় এ বন্দর দিয়ে। তবে নেই পর্যাপ্ত গুদাম। ফলে আমদানিকৃত মূল্যবান পণ্য খোলা আকাশের নিচে রোদ-বৃষ্টিতে ভিজে-পুড়ে নষ্ট হচ্ছে।

বেনাপোল সিএন্ডএফ অ্যাসোসিয়েশন-এর সভাপতি মফিজুর রহমান সজন আরটিভি অনলাইনকে বলেন, বর্তমানে বন্দরে ৪১টি গুদাম, চারটি ওপেন ইয়ার্ড ও একটি ট্যান্সশিপমেন্ট ইয়ার্ড রয়েছে। প্রতিদিন এ বন্দরে দেড় লাখ টন পণ্য ওঠানামা করে থাকে।

বেনাপোল আমদানি রপ্তানিকারক সমিতির যুগ্মসম্পাদক মহসিন মিলন আরটিভি অনলাইনকে বলেন, গেলো ২ বছরে আমদানি-রপ্তানি বাণিজ্য বাড়লেও সে তুলনায় বেনাপোল বন্দরে তৈরি হয়নি নতুন ইয়ার্ড। এ কারণে অনেক আমদানিকারক বেনাপোল ছেড়ে অন্যবন্দর দিয়ে আমদানি করছেন।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক আবদুল জলিল আরটিভি অনলাইনকে বলেন, বন্দর কর্তৃপক্ষ বলছে, এসব সমস্যা সমাধানের জন্য ইতোমধ্যে জমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে।

দেশের স্বার্থে অতি শিগগিরই এসব সমস্যার সমাধান হোক এমনটাই আশা করছেন সংশ্লিষ্টরা।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টঙ্গীতে আগুনে পুড়ল খাদ্যপণ্যের ১২ গুদাম
গাইবান্ধায় ১ টাকায় মিলল ১৬ পণ্য
জাতীয় লজিস্টিক নীতির খসড়া অনুমোদন
বাংলাদেশে পণ্য বর্জনের ডাক নিয়ে প্রতিক্রিয়া জানাল ভারত
X
Fresh