• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মৌলভীবাজারে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত ৪, আহত শতাধিক (ভিডিও)

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার

  ২৪ জুন ২০১৯, ০৮:২৭

মৌলভীবাজারের কুলাউড়ায় ঢাকাগামী যাত্রীবাহী ট্রেন উপবন এক্সপ্রেস সেতু ভেঙে দুর্ঘটনায় পড়ে ৪ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। নিহতদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী। তবে তাৎক্ষণিক তাদের নাম ঠিকানা জানা যায়নি।

এ ঘটনায় রোববার রাত সাড়ে ১১টা থেকে সারাদেশের সাথে বন্ধ রয়েছে সিলেটের রেল যোগাযোগ। আর দুর্ঘটনা কবলিত ট্রেন উদ্ধার করে লাইন মেরামত বেশ সময় সাপেক্ষ বলে জানিয়েছে রেল বিভাগ।

ঢাকা-সিলেট মহাসড়কের শাহবাজপুরে সেতু ভেঙে কয়েকদিন ধরে সিলেটের সাথে বাস চলাচল বন্ধ থাকলে ট্রেনই ছিল যাত্রীদের একমাত্র ভরসা। এরই মধ্যে মৌলভীবাজারের বরমচালের বড়ছড়া সেতুর পাশে উপবন ট্রেনটি দুর্ঘটনায় পড়লে এবার বন্ধ হয়ে যায় রেল যোগাযোগও। তবে ট্রেনে অতিরিক্ত যাত্রী থাকায় রোববার রাত সাড়ে ১১টার দিকে দুর্ঘটনায় পড়ে ঢাকাগামী উপবন ট্রেনটি বলে জানান যাত্রীরা।

দুর্ঘটনায় ট্রেনটির একটি বগি বরমচাল বড়ছড়ার সেতু ভেঙে নিচে পড়ে যায় এবং আরো দুটি বগি সেতুর দুই পাশে উল্টে যায়। বাকি দুটি বগি লাইনচ্যুত হয়ে আহত হন প্রায় শতাধিক যাত্রী। এর মধ্যে মারা যান এক পুরুষ ও তিন জন মহিলা যাত্রী। নিহতদের মরদেহ কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।