• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বগুড়া-৬ উপ-নির্বাচন: মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে যান চলাচল

বগুড়া প্রতিনিধি

  ২৩ জুন ২০১৯, ১২:৪২

আসন্ন বগুড়া-৬ আসনের উপনির্বাচনে আজ রোববার (২৩ জুন) মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে যান চলাচল।

গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী, এ সংক্রান্ত নির্দেশনা রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের এরই মধ্যে পাঠিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে, শনিবার (২২ জুন) সকাল ৯টার আগেই শেষ হয়েছে সব ধরনের প্রচার কাজ।

বগুড়া-৬ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৪ জুন (সোমবার) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

যান চলাচলের নিষেধাজ্ঞায় বলা হয়েছে, ভোটের আগের দিন ২৩ জুন রাত ১২টা থেকে ভোটের দিন অর্থাৎ ২৪ জুন মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্যাক্সি ক্যাব, বেবিট্যাক্সি/অটোরিকশা, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, লঞ্চ, ইজিবাইক, ইঞ্জিনবোট ও স্পিডবোট চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে।

এ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জয়লাভ করেছিলেন। কিন্তু তিনি নির্দিষ্ট সময়ের মধ্যে শপথ না নেয়ায় আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

নির্বাচনে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ থেকে এসএম টি জামান নিকেতা, বিএনপি থেকে গোলাম মোহাম্মদ সিরাজ, জাতীয় পার্টি থেকে নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও ব্যবসায়ী মিনহাজ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিরপেক্ষ নির্বাচনের দাবিতে মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন
X
Fresh