• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

যুবলীগ নেতা হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড

চাঁপাইনাববগঞ্জ প্রতিনিধি

  ২০ জুন ২০১৯, ১৩:৫৬
যুবলীগ নেতা হত্যা - rtvonline

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সিএন্ডএফ ব্যবসায়ী ও যুবলীগ নেতা মনিরুল হত্যা মামলায় ৯ জনকে মৃত্যুদণ্ড ও দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া মৃত্যুদণ্ড ও যাবজ্জীবনপ্রাপ্তদের প্রত্যেককে ২ লাখ টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী ৮ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এই মামলায় দণ্ডপ্রাপ্তদের মধ্যে ৩ জন পলাতক রয়েছে।

মৃত্যদণ্ডপ্রাপ্তরা হলেন, তৎকালীন সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আখেরুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম মুন্সী, তোহরুল ইসলাম ওরফে টুটুল, আব্দুল মালেক, সিরাজুল ইসলাম, শরীফুল ইসলাম ওরফে শরীফ, মো. মাসুদ (পলাতক), সিরাজুল ইসলাম ওরফে সেন্টু ও আব্দুস সালাম (পলাতক)।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন, মোসা. পারুল বেগম (পলাতক) ও মো. মাসুদ ওরফে লালচান। এদেরকেও ২ লাখ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

এ মামলায় মো. সেলিম রেজা, সেনাউল ইসলাম ও খাইরুল ইসলামকে খালাস দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৪ অক্টোবর সন্ধ্যায় সিএন্ডএফ ব্যবসায়ী ও যুবলীগ নেতা মনিরুল ইসলামকে শিবগঞ্জ স্টেডিয়ামের কাছে গুলি করে হত্যা করা হয়। পরের দিনে নিহত মনিরুলের স্ত্রী রহিমা খাতুন ১৪ জনকে আসামি করে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জনগণের আমানতকে যারা খেলা মনে করে তাদের মৃত্যুদণ্ড হওয়া উচিত’
পরকীয়া প্রেমের জেরে স্বামীকে হত্যা, স্ত্রী ও প্রেমিকের মৃত্যুদণ্ড
স্কুলছাত্র হত্যায় যুবকের মৃত্যুদণ্ড
মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড
X
Fresh