• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের পর ভিডিও করে ব্ল্যাকমেইল

সাতক্ষীরা প্রতিনিধি

  ১৯ জুন ২০১৯, ১০:১৭

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণ করে ভিডিও ধারণ ও ব্ল্যাকমেইল করে ল্যাপটপসহ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে মামলা দায়ের করার পর উপজেলার কুশুলিয়া ইউনিয়নের রহিমপুর গ্রামের শেখ রওশন আলীর ছেলে আব্দুল হাই ওরফে রাজুকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, পাঁচ মাস আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ওই শিক্ষার্থীর বন্ধু রোকনুজ্জামান (২৫) ক্যানসারে আক্রান্ত হন। সেই সময় অসুস্থ বন্ধুকে দেখতে কুশুলিয়া ইউনিয়নের কলিযোগা গ্রামে গেলে আব্দুল হাই ওরফে রাজুর সঙ্গে তার পরিচয় হয়। পরবর্তীতে রাজু ওই শিক্ষার্থীর মোবাইল নম্বর সংগ্রহ করে কথা বলেন। একপর্যায়ে ঢাবির ওই শিক্ষার্থী ও রাজু অসুস্থ বন্ধু রোকনুজ্জামানের চিকিৎসার জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে আর্থিক সাহায্য গ্রহণ করেন। এভাবেই তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে।

গত ১৪ এপ্রিল ঢাকা থেকে বাসযোগে বাড়ি যাওয়ার পথে ঢাবির ওই শিক্ষার্থীকে কালীগঞ্জ উপজেলার নলতা এলাকায় অজ্ঞাত এক বোনের বাড়িতে নিয়ে যায় রাজু। সেখানে রাজু তাকে প্রেমের প্রস্তাব ও পরে কুপ্রস্তাব দিলে রাজি না হওয়ায় মারপিট করে। একপর্যায়ে রাত ১০টার দিকে রাজু ধারালো অস্ত্র দেখিয়ে তাকে হত্যার হুমকি দেয় এবং রাতভর ধর্ষণ করে তা মোবাইল ফোনের মাধ্যমে ভিডিও ধারণ করে।

মামলায় আরও উল্লেখ করা হয়, পরের দিন ওই ছাত্রী বাড়িতে যাওয়ার পর এ বিষয়ে কাউকে কিছু বললে ধারণ করা ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেয় রাজু। পরবর্তীতে রাজু ধারণকৃত ভিডিও চিত্র দিয়ে ব্ল্যাকমেইল শুরু করে। ব্ল্যাকমেইল করে এক লাখ ৭০ হাজার টাকাসহ ল্যাপটপ হাতিয়ে নেয়।