logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

নিম্নমানের ২২ পণ্য তুলে নিতে বিএসটিআই’র অভিযান

মাইদুর রহমান রুবেল, আরটিভি অনলাইন
|  ১৫ জুন ২০১৯, ২২:৫০ | আপডেট : ১৫ জুন ২০১৯, ২৩:১১
মানহীন পণ্য রাখার অভিযোগে রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই। প্রতিষ্ঠানটির বেঁধে দেয়া ৭২ ঘণ্টা সময় পার হলেও এখনো দোকানে দোকানে রয়েছে নিম্নমানের নিষিদ্ধ ২২টি পণ্য।

প্রথমদিনে সতর্ক করা হলেও পরবর্তীতে এসব পণ্য পাওয়া গেলে জরিমানার পাশাপাশি আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএসটিআই’র উপ-পরিচালক রিয়াজুল হক।

প্রথম দফায় মানহীন ৫২টি পণ্যের পর দ্বিতীয় দফায় বাজারে আরো ২২টি নিম্নমানের পণ্য পেয়েছে বিএসটিআই। সেই সুবাদে গেলো ১১ জুন মানহীন পণ্য বাজার থেকে তুলে নেয়ার নির্দেশ দেয় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন, বিএসটিআই।

বেঁধে দেয়া সময় পার হওয়ায় আজ শনিবার সকালে মালিবাগ, খিলগাঁও বাজারে অভিযান চালায় বিএসটিআই। মানহীন পণ্য রাখার অভিযোগে কয়েকটি দোকানকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এদিন দুপুরে অভিযান চালানো হয় শান্তিনগর ও ফকিরাপুল বাজারে। বিএসটিআই’র অভিযানের কথা টের পেয়ে সটকে পড়েন এক দোকানি। সেই দোকান থেকে মানহীন মসলা, ঘি ও লবণ জব্দ করে বিএসটিআই। দিন শেষে পাঁচটি দোকানকে জরিমানা করে প্রতিষ্ঠানটি।

ব্যবসায়ীদের দাবি নতুন তালিকা সম্পর্কে অবগত নন তারা। উৎপাদনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিষোদগার করেন কেউ কেউ।

বিএসটিআইয়ের উপ-পরিচালক রিয়াজুল হক বলেন, প্রথমদিনে সীমিত আকারে অভিযান পরিচালনা করলেও পরবর্তীতে বড় আকারে অভিযান চালানো হবে। বাজারে মানহীন পণ্য অপসারণ না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়