সাভারে লুঙ্গি বাহিনীর ১৭ সদস্য গ্রেপ্তার

প্রকাশ | ১৪ জুন ২০১৯, ২২:৪২

সাভার প্রতিনিধি

লুঙ্গি পড়ে সাধারণ খেটে খাওয়া মানুষের বেশে সারাদিন চলাফেরা করতো তারা। আবার রাতে ভয়ঙ্কর ডাকাত রূপ ধারণ করে কেড়ে নিত সাধারণ মানুষের সর্বস্ব। দীর্ঘদিন যাবত ডাকাতি ও নানা অপরাধে লিপ্ত এমন একটি চক্রের সন্ধান পেয়েছে ঢাকা জেলা পুলিশ। ইতোমধ্যে সাভার, আশুলিয়া, নবাবগঞ্জ, দোহার ও মুন্সিগঞ্জসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই বাহিনীর প্রধানসহ তিনটি ডাকাতচক্রের ১৭ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার সাভার মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এমনটি জানালেন ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শফিউর রহমান।

তিনি জানান, গ্রেপ্তারকৃত ডাকাতচক্রের সদস্যরা ঢাকা মহানগর ও আশপাশের এলাকায় বিচ্ছিন্নভাবে বসবার করে আসছে। রাত হলেই তারা বিভিন্ন বাসে চড়ে নির্ধারিত জায়গায় গিয়ে ডাকাতি করে। পরে সকাল হলে ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্র ফেলে দিয়ে নিজেদের মতো করে চলে যায় নিজ নিজ বাড়িতে। প্রতিবার ডাকাতির সময় তারা নতুন নতুন অস্ত্রের ব্যবহার করতো। পুলিশের অভিযানে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত অত্যাধুনিক শর্টগান, পাঁচ রাউন্ড গুলি ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এই চক্রের বাকি সদস্যদেরও দ্রুত গেপ্তারের চেষ্টা চলছে।

গ্রেপ্তারকৃত ডাকাতচক্রের সদস্যরা হলো- রিপন মোল্লা (৩২), বাবুল মিয়া (৫৫), হাসান শেখ (৩১), আনোয়ার হোসেন বাবু (৩০), হবিবুর রহমান হবি (৬৫), সাইদ (৫০), আলামিন (৩৫), নাসির শেখ (৩৫), নুর হোসেন ওরফে নুরুল ইসলাম মোল্লা (৩৫), সাইফুল আলম শেখ (৪৫)। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি। এছাড়া সম্প্রতি নারায়ণগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে বাবুল হাওলাদার ও রিপন নামে এই চক্রের দুই সদস্য নিহত হয়।

সাভার মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক দিপু ও ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের ইন্সপেক্টর আবুল বাসার। 

পি