• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাদপন্থিদের ইজতেমা বন্ধ করে দিলো প্রশাসন

টাঙ্গাইল প্রতিনিধি

  ১৩ জুন ২০১৯, ১৮:০৬

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় মাওলানা সাদপন্থিদের উদ্যোগে শুরু হতে যাওয়া তিন দিনব্যাপী জেলা ইজতেমা বন্ধ করে দিয়েছে প্রশাসন।

পূর্বানুমতি না নেয়ার অভিযোগে এই ইজতেমা বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার সকাল থেকে বিপুলসংখ্যক পুলিশ ইজতেমা মাঠে অবস্থান নেয়। এছাড়াও ইজতেমার জন্য নির্মিত প্যান্ডেলের বাঁশ, খুঁটি ও তাবু পুলিশের উপস্থিতিতে সরিয়ে নেয়।

জানা গেছে, স্থানীয় উলামায়ে কেরাম ও তাবলিগের সাথীর ব্যানারে অপর একটি পক্ষ গত কয়েক দিন ধরে ইজতেমা বন্ধের জন্য সভা-সমাবেশ করেন। এছাড়াও প্রশাসনের বিভিন্ন দপ্তরে আয়োজনটি বন্ধের জন্য লিখিত অভিযোগ দেন।

ইজতেমা মাঠে অবস্থান নেয়া তাবলিগ জামাতের সদস্যদের সরিয়ে দিলে তারা পার্শ্ববর্তী কাণ্ঠালিয়া মাদরাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গিয়ে তাবু টানিয়ে অবস্থান নেয়। বৃহস্পতিবার ফজরের নামাজের পর থেকে উপজেলা সদরের কুতুব বাজার সংলগ্ন মাঠে দিল্লি নিজাম উদ্দিন বিশ্ব মারকাসের অনুসারী মাওলানা সাদ কান্দলভী বিশ্ব আমির অনুসারীরা তিন দিনব্যাপী ইজতেমার আয়োজন করেন।

তাবলিগ জামাতের সদস্য আব্দুর রহমান শামীম ও মো. রাসেলসহ কয়েকজন বলেন, মির্জাপুরে স্থানীয় সংসদ সদস্য একাব্বর হোসেন গত রোববার তাদের এ কার্যক্রমের উদ্বোধন করেন। কিন্তু মির্জাপুরে ইজতেমা করতে না দেয়ার কারণ বোধগম্য নয় বলেও অভিযোগ করেন তারা।

প্রসঙ্গত, বুধবার থেকে এই ইজতেমায় দেশ এবং বিদেশের তাবলিগ জামাতের সদস্যরা আসতে শুরু করেন। বৃহস্পতিবার ফজরের নামাজের জামাতের আনুষ্ঠানিকতা শুরু হওয়া কথা ছিল।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক বলেন, আয়োজকগণ পূর্বানুমতি না নিয়ে ইজতেমা আয়োজন করেছিল। এজন্য প্রশাসনের পক্ষ থেকে তা বন্ধ করে দেওয়া হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
‘বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস’
‘আ.লীগ সরকার সরকারিভাবে ইফতার বন্ধ করেছে’
X
Fresh