• ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

কর্মস্থলে ফিরছে মানুষ, চাপ বাড়ছে দৌলতদিয়া ঘাটে

রাজবাড়ী প্রতিনিধি
|  ১০ জুন ২০১৯, ০৯:৫২ | আপডেট : ১০ জুন ২০১৯, ১০:০১
ঈদের ছুটি শেষে দ্বিতীয় কর্মদিবস আজ সোমবার সকাল থেকেই কর্মস্থলগামী মানুষ ও যানবাহনের চাপ বাড়ছে দৌলতদিয়া ঘাটে।

whirpool
দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে কর্মস্থলমুখী মানুষের ঢল নামতে শুরু করেছে দৌলতদিয়া ঘাটে। এ সকল যাত্রীদের বয়ে আনা গাড়ির চাপও বেড়ে যাওয়ায় সোমবার সকাল থেকে নদীপাড়ের অপেক্ষায় আটকা পড়ে বাস, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ শতাধিক বিভিন্ন গাড়ি।

তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ঈদের পর থেকে ১৯টি ফেরি ও ২২টি লঞ্চ চলাচল করছে। ফলে ঘাটে এসে যেকোনো গাড়ি ১৫-২০মিনিটের মধ্যেই ফেরির নাগাল পেয়ে নদী পার হতে পারছে।

দৌলতদিয়া-পাটুরিয়ার এ নৌরুটে যানবাহনের পাশাপাশি অসংখ্য যাত্রী ও ছোট গাড়ি পার হতে দেখা যায়। পর্যাপ্ত লঞ্চ না থাকায় ফেরির ওপর সাধারণ যাত্রীদের এ চাপ পড়ে।

এছাড়া রোববার থেকে পণ্যবাহী গাড়ি আসতে শুরু করায় সময় বাড়ার সঙ্গে সঙ্গে পণ্যবাহী গাড়ির সংখ্যা বেড়ে যাচ্ছে।

অপরদিকে বিকল্প সড়কের প্রায় এক কিলোমিটার জুড়ে প্রায় সার্বক্ষণিক নদী পারের অপেক্ষায় আটকে থাকছে ব্যক্তিগত প্রাইভেটকার ও মাইক্রোবাস। দুর্ভোগ কমিয়ে এ ছোট যানবাহনগুলোকে দ্রুত পার করার জন্য ৫ ও ৬ নম্বর ফেরিঘাটকে ব্যবহার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক সফিকুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, নৌরুটের ২০টি ফেরির মধ্যে বর্তমানে ১৯টি ফেরি যানবাহন পারাপার করছে। ঈদের কারণে যানবাহনের সংখ্যা দ্বিগুণের বেশি হয়েছে। ছয় দিন ট্রাক পারাপার বন্ধ থাকার পর গতকাল রোববার থেকে পুনরায় শুরু হয়েছে। যে কারণে যানবাহনগুলো কিছুটা সিরিয়ালে আটকা পড়ছে। তবে ফেরি বেশি থাকায় খুব বেশি সময় সিরিয়ালে অপেক্ষা করতে হচ্ছে না

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়