• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

দিনাজপুরে গোর-এ শহীদ ময়দানের জামাতে লাখো মুসল্লি

দিনাজপুর প্রতিনিধি

  ০৫ জুন ২০১৯, ১২:৫১

দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে অনুষ্ঠিত হয়েছে দেশের অন্যতম বৃহৎ ঈদের জামাত। এই ঈদের জামাতে প্রায় ছয় লাখ মুসল্লি একসাথে নামাজ আদায় করেছেন বলে দাবি করেছেন আয়োজকরা।

২৩ একর এই ঈদগা ময়দানে আজ বুধবার সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত শুরু হয়। এখানে ইমামতি করেন দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সামশুল আলম কাশেমী।

বৃহৎ এই ঈদের জামায়াতে লাখো মুসল্লির সাথে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি এম ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি অংশ নেন। দিনাজপুরসহ আশেপাশের বিভিন্ন জেলা থেকে আগত মুসল্লিরা এখানে নামাজ আদায় করতে আসেন।

দেশের অন্যতম বৃহৎ এই জামায়াতে শান্তিপূর্ণভাবে নামাজ আদায়ে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। মাঠজুড়ে স্থাপন করা হয় ক্লোজ সার্কিট ক্যামেরা ও ওয়াচ টাওয়ার। মাঠে প্রবেশের আগে বিভিন্ন স্থানে মুসল্লিদের তল্লাশি করা হয়।

এই জামাতের মূল উদ্যোক্তা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আরটিভি অনলাইনকে বলেন, সৌদি আরবের মক্কার পর দিনাজপুরের এই ঈদের জামাত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামায়াত। এবার এখানে ঈদুল ফিতরের এই জামাতে প্রায় ছয় লাখ মুসল্লি একসাথে নামাজ আদায় করেছেন।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্কুলছাত্রীকে জোর করে চুমু দিয়ে মাদরাসাছাত্র গ্রেপ্তার
হিলিতে পেঁয়াজের দাম কমলো কেজিতে ২০ টাকা
চাঁদাবাজির সময় ভুয়া ডিবি পুলিশ আটক
দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ১ 
X
Fresh