• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঢাকাসহ ৫ বিভাগে ভারী বৃষ্টির সম্ভাবনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জুন ২০১৯, ১২:০৩

ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহিনুর ইসলাম আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আজ সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে। অন্যান্য জায়গাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা আছে।’

আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দুএক জায়গায় অস্থায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। সারাদেশের তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

দেশবাসী আজ বুধবার উদযাপন করছেন ঈদুল ফিতর। সকাল থেকেই বৃষ্টিপাতের কারণে দেশের বিভিন্ন জায়গায় ঈদের জামাতে ভোগান্তিতে পড়তে হয়েছে। জামাত শেষ হলেও ঈদের দিনের বাকি সময়টুকুও বৃষ্টির সঙ্গে নিয়ে কাটানো লাগতে পারে দেশের বড় একটা অংশের।