• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পটুয়াখালীর ২৮ গ্রামে ঈদ উদযাপিত

পটুয়াখালী প্রতিনিধি

  ০৪ জুন ২০১৯, ১১:৪৬

পটুয়াখালীর ২৮ গ্রামের ২৫ হাজার মানুষ আজ মঙ্গলবার আগাম ঈদুল ফিতর উদযাপন করছেন। বিশ্বের অন্যান্য মুসলিম দেশের সঙ্গে মিল রেখে পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ও ছোট বিঘাই, গলাচিপা উপজেলার সেনের হাওলা, পশুরিবুনিয়া, নিজ হাওলা ও কানকুনি পাড়া, বাউফল উপজেলার মদনপুরা, শাপলাখালী, রাজনগর, বগা, ধাউরাভাঙ্গা, সুরদী, চন্দ্রপাড়া, দ্বি-পাশা, কনকদিয়া সাবুপুরা, বামনিকাঠী, বানাজোড়া ও আমিরাবাদ এবং কলাপাড়া উপজেলার দক্ষিণ দেবপুর, পাটুয়া, মরিচবুনিয়া, নাইয়া পট্টি, নিশানবাড়িয়া, শাফাখালী, তেগাছিয়া, ছোনখোলা ও বাদুরতলী গ্রামের এসব মানুষ ঈদুল ফিতর উদযাপন করছেন। এসব গ্রামের মধ্যে ঈদের প্রধান নামাজ অনুষ্ঠিত হয় বদরপুর দরবার শরীফের মসজিদে।

বদরপুর দরবার শরীফ মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মো. নাজমুল আলম আকন্দ জানায়, বিশ্বের অন্যান্য মুসলিম দেশের সঙ্গে মিল রেখে তারা রোজা রাখেন এবং ঈদুল ফিতর উদযাপন করে থাকেন। বদরপুর দরবার শরীফের মসজিদে সকাল সাড়ে নয়টায় ঈদের প্রধান নামাজ অনুষ্ঠিত হবে এবং ইমামতি করবেন মসজিদের পেশ ইমাম মাওলানা মো. শফিকুল ইসলাম।

প্রসঙ্গত, এসব এলাকার মুসল্লিরা পটুয়াখালীর সদর উপজেলার বদরপুর দরবার শরীফের পীর, চট্টগ্রামের সাতকানিয়ার পীর এবং পটিয়ার এলাহাবাদ পীরের অনুসারী। তারা ১৯২৮ সাল থেকে প্রতিবছর এভাবে আগাম রোজা রাখা, ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে আসছেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে বাল্কহেড-স্পিডবোট চলাচল নিয়ে যে সিদ্ধান্ত হলো
ঈদের ছুটি ২ দিন বাড়ানোর দাবি
দ্বিতীয় দিনে ট্রেনের ২৭ হাজার টিকিট বিক্রি
জাতীয় মসজিদে ঈদের ৫ জামাতের সময় জানা গেল
X
Fresh