logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

পাটুরিয়া ঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড়

মানিকগঞ্জ প্রতিনিধি
|  ০৪ জুন ২০১৯, ১১:২৭
আজ মঙ্গলবার সকাল থেকেই পাটুরিয়া ঘাটে যাত্রীদের চাপ বাড়ছে। তবে ২০টি ফেরি চলমান থাকায় গাড়ি পারাপার করতে সমস্যা হচ্ছে না। তবে, দফায় দফায় বৃষ্টি হওয়ায় এবং সাময়িকভাবে লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীদের কিছুটা বিরম্বনায় পড়তে হচ্ছে।

whirpool
এদিকে বড় গাড়ির চাপ না থাকায় লঞ্চের যাত্রীরা ফেরিতে পার হচ্ছেন। এই মুহূর্তে দুইশতাধিক ছোট গাড়ি পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় আছে।

তবে লঞ্চ পারাপারের যাত্রীরা যেসব বাসে চড়ে ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে পাটুরিয়া ঘাটে যাচ্ছেন, সেসব গাড়িসহ ছোট গাড়ির চাপ রয়েছে ঢাকা-পাটুরিয়া মহাসড়কে। অতিরিক্ত গাড়ি থাকার কারণে মহাসড়কে গাড়িগুলোকে ধীরগতিতে চলতে হচ্ছে।

যানজট রোধে সবধরনের প্রস্তুতি রয়েছে জেলা পুলিশের। কোন ধরনের যানজট হবে না বলে জানান পুলিশ সুপার রিফাত রহমান শামীম।

জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, যাত্রী হয়রানি বন্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। ইতোমধ্যে এসি লিংক নামের একটি যাত্রীবাহী বাসকে যাত্রীদের নিকট থেকে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত টাকা নেয়ার দায়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া খাবারের দাম বেশি রাখার দায়ে দুটি ফেরির ক্যান্টিনের ইজারাদারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, নৌপথে ২০টি ফেরি এবং ৩৪টি লঞ্চ সচল থাকায় যাত্রী ও যানবাহন পারাপারে কোনো সমস্যা হচ্ছে না।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়