• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁ শহরের যানজট নিরসনে ছোট যমুনায় নৌপথ চালু

নওগাঁ প্রতিনিধি

  ৩১ মে ২০১৯, ১৪:২৬

যানজট নিরসনে নওগাঁ শহরের ভেতর দিয়ে প্রবাহিত ছোট যমুনা নদীতে নৌপথ চালু করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় নৌপথ কার্যক্রমের উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল।

স্থানীয় বাসিন্দাদের দাবির প্রেক্ষিতে নওগাঁ শহরের ডিগ্রির মোড় থেকে কালিতলা ঘাট পর্যন্ত সাত কিলোমিটার নৌপথ চালুর উদ্যোগ নেয় নওগাঁ জেলা প্রশাসন।

এর ফলে নওগাঁ শহরের লিটন ব্রিজ মোড় ও বাজার এলাকার যানজট এড়িয়ে খুব সহজেই ডিগ্রির মোড় থেকে কালিতলা পর্যন্ত যাতায়াত করা যাবে।

নৌপথ চালুর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মিজানুর রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম ফজলে রাব্বী, পুলিশ সুপার ইকবাল হোসেন প্রমুখ।

নওগাঁ শহরের উকিলপাড়া এলাকার বাসিন্দা আবু রায়হান বলেন, সড়কপথে ডিগ্রির মোড় থেকে কালিতলা যেতে রিকশা কিংবা চার্জারে ৩০ মিনিট থেকে ৪০ মিনিট সময় লাগে। সেখানে এখন নৌপথে গেলে ১০ থেকে ১৫ মিনিটেই যাওয়া যাবে। ভাড়াও অর্ধেক কম লাগবে। এই ব্যবস্থা হয়ে খুবই ভালো হলো।

ডিগ্রির মোড় থেকে কালিতলা পর্যন্ত সাত কিলোমিটার নৌপথে মাত্র এক জায়গায় লিটন ব্রিজ ঘাটে স্টপেজ থাকবে। ডিগ্রির মোড় থেকে কালিতলা ঘাটে গেলে একজন নৌযাত্রীকে ১৫ টাকা করে দিতে হবে। আর কালিতলা কিংবা ডিগ্রির মোড়ে উঠে লিটন ব্রিজে নেমে গেলে ১০টাকা ভাড়া দিতে হবে। লিটন ব্রিজে উঠে ডিগ্রির মোড় কিংবা কালিতলা গিয়ে নামলে তাকে ১০ টাকা ভাড়া দিতে হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুনামগঞ্জ শহরে ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
ধনী শহর হয়েও দুবাই কেন পানিতে তলিয়ে গেল
ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার, ৩ শহরে ফ্লাইট বন্ধ
রাজধানীতে যমুনা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত
X
Fresh