• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নেত্রকোনায় নৌ-ঘাটে টোল আদায়ের নামে চলছে চাঁদাবাজি

নেত্রকোনা প্রতিনিধি

  ৩১ মে ২০১৯, ১২:৫০

নেত্রকোনায় নৌ-ঘাটে টুল আদায়ের নামে চলছে চাঁদাবাজি। অভিযোগ রয়েছে রওশন ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের মালিক নাজিম উদ্দিন ব্যবসায়ীদের হুমকি-ধমকি দিয়ে অতিরিক্ত টাকা আদায় করছে। কোনও নৌকার মালিক এর প্রতিবাদ করলে তাকে আর ওই ঘাটে ব্যবসা করতে দেওয়া হচ্ছে না। ব্যবসায়ীদের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে। তবে চাঁদাবাজির বিষয়টি প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

নেত্রকোনা সদর উপজেলার মেদনি ইউনিয়নের বড়ওয়ারী নৌ-ঘাট। এই ঘাটে দুর্গাপুর উপজেলার সুমেশ্বরী নদী থেকে নৌকায় করে বালু এনে ব্যবসায়ীরা ইমারত নির্মাণের জন্য সোনালি রঙের বালু বিক্রি করে। এই ঘাটেই বালু বিক্রি করতে এসে চাঁদাবাজির শিকার হন বালু ব্যবসায়ীরা।

ট্রাক ড্রাইভার আরিফ, নৌকার শ্রমিক হোসেন মিয়া, দৌলতখানের ম্যানেজার নজরুল ইসলাম, স্থানীয় বাসিন্দা মেহেদি হাসান মামুন ও তারা মিয়া জানান, এখানে সরকার নির্ধারিত ২০০ টাকায় টোল আদায়ের কথা থাকলেও প্রতিটি পরিবহন থেকে দেড় হাজার থেকে আড়াই হাজার টাকা আদায় করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত নাজিম উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।

নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনা আল মজিদ আরটিভি অনলাইনকে জানান, অভিযোগটি পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন 
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি, ক্লাস শুরুর প্রস্তুতি
টাঙ্গাইলে ব্যবসায়ীর ওপর হামলা-ছিনতাই, কিশোর গ্যাংকে ধরতে মরিয়া পুলিশ
X
Fresh