• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বগুড়ায় ভিপি নুরের ইফতারে ছাত্রলীগের হামলার অভিযোগ

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৬ মে ২০১৯, ২০:৪৭

বগুড়ায় ঢাকসু ভিপি নুরুল হক নুরের ইফতার মাহফিলে স্থানীয় ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে।

আজ রোববার বিকেল ৫টার দিকে শহরের উডবার্ন সরকারি গণগ্রন্থাগারের সামনে এ হামলার ঘটনা ঘটে। এতে ভিপি নুর ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আরও ১২ জন নেতা আহত হয়েছেন।

আহতদের মধ্যে নুরসহ ৪ জন বগুড়া ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। চিকিৎসকরা তাদের ভর্তি হওয়ার পরামর্শ দিলেও নিরাপত্তার কারণে তারা হাসপাতাল ছেড়ে ঢাকায় রওনা দেন।

তবে ছাত্রলীগের পক্ষ থেকে হামলার অভিযোগ অস্বীকার করে বলা হয়েছে, নুরুল হক নুর কোটা আন্দোলনে জড়িত শিবির কর্মীদের নিয়ে সমাবেশ করার চেষ্টা করছিল বলে সাধারণ ছাত্ররা তাদের বাধা দিয়েছে। এতে ছাত্রলীগের কেউ জড়িত নয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বগুড়া জেলা কমিটির আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব জানান, তাদের সংগঠনের পক্ষ থেকে রোববার বিকেলে শহরের উডবার্ন সরকারি গণগ্রন্থাহার মিলনায়তনে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ডাকসুর ভিপি নুরসহ কেন্দ্রীয় নেতাদের অতিথি করা হয়। ওই মিলনায়তনের পাশে শহীদ টিটু মিলনায়তনে স্বেচ্ছাসেবক লীগের ইফতার মাহফিলের আয়োজন করা হয়। পাশাপাশি দুটি স্থানে দুটি সংগঠনের কর্মসূচির কারণে গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে তাদের কর্মসূচি স্থগিতের জন্য বলা হয়।

রাকিবুল ইসলাম রাকিব বলেন, গোয়ান্দা সংস্থার বলার পর আমরা প্রোগ্রাম চাচ্ছিলাম না। ভিপি নুরসহ ঢাকা থেকে যারা আসছেন তাদের সঙ্গে কথা বলার জন্য আমরা বসেছিলাম। কিন্তু তারা আসার পর পরই ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়।

বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান এবিষয়ে বলেন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের স্থানীয় নেতা রাকিবুল ইসলাম রাকিব আমাদের কাছে তাদের প্রোগ্রামের অনুমতি চেয়েছিল। তাদের বলা হয়েছিল অনুমতি দেয় ডিএসবি। কিন্তু যতদূর জানা গেছে ডিএসবিও তাদের অনুমতি দেয়নি। তার পরেও তারা এখানে প্রোগ্রামের আয়োজন করেছিল। তবে আমরা আসার আগেই শুনি ভিপি নুরসহ কয়েকজনের ওপর হামলা হয়েছে এবং তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি’
কালীগঞ্জে ঊষার ইফতার ও দোয়া মাহফিল
আ.লীগের একমাত্র ভয়ের কারণ বিএনপি : রিজভী
ইফতারে বানিয়ে নিতে পারেন টকদইয়ের কাস্টার্ড
X
Fresh