logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

বনফুলের ওজনে কারচুপি, ফুলকপির বাসি হালিম বিক্রি

চট্টগ্রাম প্রতিনিধি
|  ২৩ মে ২০১৯, ১৬:২৭
নগরের বন্দরটিলা এলাকায় ভেজালবিরোধী অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় মিষ্টির ওজনে কারচুপির দায়ে বনফুল এবং বাসি হালিম বিক্রির দায়ে ফুলকলির বিক্রয়কেন্দ্র মালিককে জরিমানা করা হয়।

বুধবার পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন।

মো. ইসমাইল হোসেন জানান, বনফুল ৮৪ গ্রাম ওজনের প্যাকেটের সঙ্গে ৯১৬ গ্রাম মিষ্টি দিয়ে গ্রাহকের কাছে  এক কেজি মিষ্টি বিক্রি করছিলো। ফলে প্রতি কেজি মিষ্টিতে গ্রাহক ৮৪ গ্রাম করে মিষ্টি কম পাচ্ছিলেন। ওজনের কারচুপির জন্য বনফুলের বন্দরটিলা বিক্রয়কেন্দ্রের মালিক মুজিবুর রহমানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, কয়েকদিন আগে রান্না করা হালিম পুনরায় গরম করে গ্রাহকের কাছে বিক্রি করছিলো ফুলকলি। বাসি হালিম বিক্রি এবং নোংরা পরিবেশে মিষ্টি সংরক্ষণের দায়ে ফুলকলির বন্দরটিলা বিক্রয়কেন্দ্রের মালিক মিজানুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। নোংরা পরিবেশের কারণে একই এলাকার সিজল বিক্রয়কেন্দ্রের মালিক জামাল উদ্দিনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ৫২টি পণ্য বিক্রির দায়ে  চার মুদি দোকানিকে ২০ হাজার এবং পচা খেজুর বিক্রির দায়ে বিক্রেতা সৈয়দ উদ্দিনকে ৬ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন।

অভিযানে বিএসটিআই ও ক্যাবের প্রতিনিধি ছাড়াও বাজার মনিটরিং টিমের সদস্যরা অংশ নেন।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়