• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঈদের পরদিন থেকে বগুড়ায় পরিবহন ধর্মঘটের ডাক

বগুড়া প্রতিনিধি

  ২৩ মে ২০১৯, ১৪:৩১

বগুড়ায় ঈদের পরদিন থেকে টানা পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটি।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ১১টায় বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আকন্দ।

মান্নান আকন্দ বলেন, শাহীন হত্যা মামলার আসামি হিসেবে গ্রেপ্তার পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামকে বগুড়া বারের সদস্যরা আইনি সহায়তা না দেয়ায় মামলার ধার্য তারিখে ম্যাজিস্ট্রেট আদালতে তিনি নিজেই নিজেকে ডিফেন্ড করে বক্তব্য দেন। পরে জেলা জজ আদালতে আসাদ নামে একজন আইনজীবী আমিনুল ইসলামকে আইনি সহায়তা দিতে গেলে তাকে মারধর করে আদালত থেকে বের করে দেন বার সমিতির সদস্যরা।

তিনি জানান, এই ঘটনাটি মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন যা পরিবহন সেক্টরে তীব্র অসন্তোষের কারণ হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি নিয়ে বিভিন্নভাবে বগুড়া বারের সঙ্গে যোগাযোগ করেও কোনও লাভ হয়নি। ফলে বাধ্য হয়ে তারা সিদ্ধান্ত নিয়েছেন ঈদের আগেই যদি পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামের আইনি সহায়তা নিশ্চিত না করা হয় তাহলে ঈদের পরদিন থেকেই বগুড়ার সকল সেক্টরের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন বগুড়া মোটর মালিক গ্রুপের সভাপতি শাহ আক্তারুজ্জামান ডিউক, বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ সামস উদ্দিন হেলাল, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মণ্ডল ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 
বুধবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
X
Fresh