• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

পুলিশকে পেটালো বেপরোয়া দালালরা

স্টাফ রিপোর্টার, সিলেট

  ২২ মে ২০১৯, ১৬:৪৩

সিলেটে জনশক্তি ও কর্মসংস্থান অফিসে দীর্ঘদিন ধরে চলছে সংঘবদ্ধ দালালচক্রের রামরাজত্ব। এই দালালদের হাতে সাধারণ মানুষের হয়রানি ও লাঞ্ছিত হওয়ার ঘটনা অহরহ। এবার তাদের হাতে লাঞ্ছিত হলেন পুলিশের একজন কর্মকর্তা।

মঙ্গলবার সকালে সিলেট মহানগর পুলিশের এটিএসআই কুতুব উদ্দিনকে ঝাপটে ধরে কিল-ঘুষি মেরে আহত করেছে এক দালালচক্র।

এ ঘটনায় ওইদিন বিকেলে রিপন আহমদ নামের এক দালালকে আটক করেছে পুলিশ। তিনি সিলেট নগরীর শাহজালাল উপশহরের তেররতন এলাকার মালেকের কলোনির নিশিকান্ত দাসের ছেলে। এ ঘটনায় পুলিশ কর্মকর্তা কুতুব উদ্দিন বাদী হয়ে শাহপরান থানায় একটি মামলা করেছেন।

জানা গেছে, মঙ্গলবার সকালে নিজের কর্মস্থলে যাওয়ার উদ্দেশে রওনা হন মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের এটিএসআই কুতুব উদ্দিন। নগরের উপশহরে জনশক্তি ও কর্মসংস্থান অফিসের সামনে গেলে কয়েকজন দালাল তার গতিরোধ করে। তিনি কারণ জানতে চাইলে তাকে মারধর করা শুরু করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হামলাকারী দালালদের মধ্যে ছিলেন মদিনা মার্কেটের মিলন মিয়া, উপশহর তেররতন এলাকার মালেকের কলোনির নিশিকান্ত দাসের ছেলে ছিনতাইকারী মো. রিপন আহমদ ও উপশহর এলাকার বিসমিল্লাহ স্টোরের ব্যবসায়ী ও দালাল রাহাত আহমেদ। এর মধ্যে রিপন মিয়া ছিনতাই মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি।

জানা গেছে, এই দালাল চক্রের হাতে জিম্মি সাধারণ মানুষ। জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিসে কাঙ্ক্ষিত সেবা পেতে গ্রামাঞ্চল থেকে আসা সাধারণ মানুষ প্রায়ই তাদের হয়রানির শিকার হন।

মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের এডিসি নিকোলিন চাকমা জানান, দালালদের হাতে শারীরিক লাঞ্ছনার শিকার ট্রাফিক পুলিশ কর্মকর্তা কুতুব উদ্দিন শাহপরান থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তারাই প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করবে।

এ ব্যাপারে শাহপরান থানার ওসি আখতার হোসেন বলেন, এ ঘটনায় এক দালালকে আটক করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh