• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নাগেশ্বরী পৌর মেয়র হাজতে

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি

  ২২ মে ২০১৯, ১৫:৫২

অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমান মিয়াকে জেল হাজতে পাঠিয়েছেন বিজ্ঞ আদালত।

বুধবার দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবিরের আদালতে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে হাইকোর্ট থেকে তিনি চার সপ্তাহের জামিন শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন জানান, গত ১৪ মার্চ রংপুর দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক নুর আলম দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ সনের ৫(২) ধারায় ক্ষমতার অপব্যবহার করায় নাগেশ্বরী হাসপাতালের পৌরকর বাবদ ১৫ লাখ ৯৪ হাজার টাকা সাময়িক আত্মসাতের অপরাধে নাগেশ্বরী থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয় নাগেশ্বরী পৌর মেয়র ২০১৩-১৪ ও ১৫ অর্থবছরে তিন দফায় নাগেশ্বরী হাসপাতাল থেকে প্রদানকৃত পৌরকর নাগেশ্বরী পৌরসভার হিসাব নম্বরে জমা প্রদান করেননি। পরবর্তীতে দুদকে অভিযোগের পর ১২-৪-১৮ সালে নাগেশ্বরী পৌরসভা শিরোনামে সোনালী ব্যাংক শাখায় ১৫ লাখ ৯৪ হাজার টাকা জমা দেন। অনুসন্ধানে কমিশনের আইন অনুবিভাগের মতামত অনুযায়ী আত্মসাৎকৃত টাকা পরবর্তীতে ফেরত দিলেই অপরাধের দায় থেকে মুক্তি পাওয়া যায় না মর্মে প্রতিয়মান হওয়ায় নাগেশ্বরী পৌর-মেয়রের বিরুদ্ধে সাময়িক আত্মসাতের দায়ে মামলা দায়ের করা হয়। এর আগে তিনি উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন প্রাপ্ত হন। কিন্তু হাইকোর্ট থেকে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয় এবং নিম্ন আদালতকে মামলার মেধা অনুসারে সিদ্ধান্তের কথা বললে বুধবার দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) আশিখুল কবির অর্থ আত্মসাতের মামলায় পৌর মেয়র আব্দুর রহমান মিয়াকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফকরুল ইসলাম।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক চুমুতে আড়াই বছরের জেল!
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
X
Fresh