সরকারি হলো ফুটবলকন্যাদের স্কুলটি

প্রকাশ | ২১ মে ২০১৯, ১৪:৫১ | আপডেট: ২১ মে ২০১৯, ১৫:০২

ময়মনসিংহ প্রতিনিধি
ফাইল ছবি

ফুটবলকন্যাদের দাবির পরিপ্রেক্ষিতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়টি (স্কুল অ্যান্ড কলেজ) সরকারি করা হয়েছে।

স্কুলটি সরকারি হওয়ায় ফুটবল কন্যারাতো বটেই খুশি হয়েছেন এলাকাবাসীও। আনন্দের ফোয়ারা বইছে বিদ্যালয়টির শিক্ষকদের মধ্যেও।

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজমুল হাসানের কাছ থেকে রোববার এ বিষয়ক চিঠি পেয়েছেন কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও কলসিন্দুর নারী ফুটবল দলের টিম ম্যানেজার মালা রাণী সরকার।

কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ১৩ ফুটবলার জাতীয় নারী ফুটবল দলের বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্টে খেলছেন। তারা বিভিন্ন টুর্নামেন্টে বিজয়ী হয়ে দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

তারা তাদের স্কুলটি সরকারি করে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছিলেন। প্রধানমন্ত্রীও হতাশ করেননি মেয়েদের। সরকারি হওয়ার খবর শুনে খুশি হয়েছেন সানজিদা, মারিয়া, তহুরারা।

অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক মারিয়া মান্দা জানান, মালা ম্যাডামের কাছ থেকে প্রথম খবরটি শুনে অনেক ভালো লেগেছে। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি আমাদের কথা রেখেছেন। আমরাও চেষ্টা করবো ভালো খেলে দেশের সুনাম বয়ে আনার। মেসিখ্যাত তহুরা বলেন, আমরা অনেক খুশি হয়েছি, আমরা আরো ভালো খেলার চেষ্টা করব।

সহকারী অধ্যাপক মালা রানী সরকার বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আমরা কৃতজ্ঞ। তিনি স্কুলটি সরকারি করে দিয়েছেন। আমরা কলসিন্দুরের ফুটবল অগ্রযাত্রাকে অব্যাহত রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করব।

উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান বলেন, কলসিন্দুরের ফুটবলকন্যারা আমাদের গর্ব। তাদের সৌজন্যে স্কুলটি সরকারি হয়েছে। এতে এই প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার প্রসার ঘটবে বলে আমি মনে করি।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা বলেন, কলসিন্দুরের মেয়েরা দেশের সুনাম বয়ে আনছে। তারা ভালো ফুটবল খেলে বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরছে। ফুটবলার তৈরি অব্যাহত রাখতে উপজেলা পরিষদের পক্ষ থেকে সহযোগিতা থাকবে।

জেবি/পি