• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিটি বাস চালু হলো রংপুরে

রংপুর প্রতিনিধি

  ২১ মে ২০১৯, ১০:০১
ছবি: আরটিভি অনলাইন

অবশেষে স্বপ্নপূরণ হলো রংপুরবাসীর। সরকারি পরিবহন সেবা জনগণের কাছে পৌঁছানোর জন্য রংপুর নগরীতে বিআরটিসির দ্বিতল বাস সার্ভিস চালু হয়েছে। সোমবার দুপুর ১২টায় নগরের সিও বাজারে বিআরটিসির দুটি ডাবল ডেকার বাস চালুর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান।

জানা গেছে, একটি বাস সদর উপজেলার পাগলাপীর এলাকা থেকে পীরগঞ্জ উপজেলা যাবে। এ সময় নগরের হাজির হাট, সিও বাজার, মেডিকেল মোড়, বাস টার্মিনাল, মডার্ন মোড়, চেক পোস্ট এলাকায় থামবে। এসব স্থানে যাত্রী ওঠা-নামা করবে। অন্যটি একই সময় কাউনিয়া উপজেলার তিস্তা সেতু এলাকা থেকে পাগলাপীর পর্যন্ত চলাচল করবে। এ বাস মডার্ন মোড়, পার্ক মোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, তাজহাট, সাতমাথা, নব্দীগঞ্জ, বেইলি ব্রিজ, হাজীরহাট, সিও বাজার, মেডিকেল মোড়, এলাকার জনগণ এই বাসে চলাচল করতে পারবেন।

বাসগুলোর নিচতলায় ৩২ জন এবং দ্বিতীয় তলায় ৪৩ জন যাত্রী বসতে পারবেন। এ ছাড়াও প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (ট্র্যাফিক) ফরহাদ ইমরুল কায়েস, ট্র্যাফিক পরিদর্শক (টিআই) দেলোয়ার হোসেন, বিআরটিসি রংপুর ডিপোর ব্যবস্থাপক মেহেদী হাসান, মোটর শ্রমিক ইউনিয়নের সিও বাজার শাখার সভাপতি আবদুস সামাদ খান, সাধারণ সম্পাদক শমসের আলী প্রমুখ।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাস থেকে পড়ে যান হেলপার, মাথার ওপর দিয়ে চলে গেল চাকা
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
মেহেদির রং শুকানোর আগেই প্রাণ গেল প্রবাসী যুবকের
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
X
Fresh